৩০ অক্টোবর ২০২০

নারী আইপিএলে এবারো খেলবেন জাহানারা

জাহানারা - ছবি সংগৃহীত

নারীদের আইপিএল। যদিও টুর্নামেন্টটির আনুষ্ঠানিক নাম ‘উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’। আগামী নভেম্বরে দুবাইতে বসবে এই টুর্নামেন্টের তৃতীয় আসর। গত আসরে বাংলাদেশের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে খেলার অভিজ্ঞতা রয়েছে একমাত্র জাহানারা আলমের। এবার তার সঙ্গে যুক্ত হতে পারেন আরো একজন। সব মিলিয়ে দুজন বাংলাদেশী নারী ক্রিকেটারকে দেখা যেতে পারে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে।

কোন দুজন ক্রিকেটার, সেটা অবশ্য এখনো নিশ্চিত করা হয়নি। তবে বাংলাশে ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, এবারো উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলতে যাবেন পেসার জাহানারা। অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুনের নামও শোনা যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশের এই দুই নারী ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। তবে এখনো চুক্তি চূড়ান্ত হয়নি জাহানারাদের।

ক্রিকইনফো তাদের খবরে বলছে, আগামী নভেম্বরে দুবাইতে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ অনুষ্ঠিত হবে। তিন দলের অংশগ্রহণে আসরটিুবাইতে ৪ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ৯ নভেম্বর। এবারের আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দু'জন করে ক্রিকেটার অংশ নেবেন। বেশিরভাগ ক্রিকেটার থাকবেন ভারতের। এ ছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররে নিয়ে সাজানো হবে তিনটি দল।

গত আসরে ভেলোসিটির হয়ে খেলেছিলেন জাহানারা। দুটি ম্যাচের মধ্যে সমান একটি করে জয় ও হার। এক ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে পেয়েছিলেন দুটি উইকেট।

 


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে ঘরে ফিরল ক্রিকেট, জিম্বাবুয়েকে ২৬ রানে হারালো পাকিস্তান ‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’ মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় তৌহিদি জনতার ঢল ফ্রান্স-ভারতসহ ইসলামের দুশমনদের পণ্য বর্জন করুন : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ঘরের মাঠে প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান আবদুল জলিলের ইন্তেকালে জামায়াতের শোক ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ ৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও) বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৪

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৪০৩৯৪)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৮১৬০)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১০৪১)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১১)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯২২৮)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮৩০)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৭৫৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৬৬৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৭৫৫)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৫৪৫৯)