২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রেই ফিরে যাচ্ছেন সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান - ছবি সংগৃহীত

করোনার প্রায় পুরোটা সময়ই তিনি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে। নিজ পরিবারের সঙ্গে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার মাস দুইয়েক দেশে ফিরে ছিলেন। শুরু হয় নতুন করে ক্রিকেটে ফেরার প্রস্তুতি। সেপ্টেম্বরের শুরুর দিকে অনেকটা নিভৃতে বিকেএসপিতে ব্যাট-বলের সাথে বাড়াতে থাকেন সখ্যতা। শ্রীলঙ্কা সফর দিয়েই তিনি ফিরতে পারতেন আন্তর্জাতিক ক্রিকেটে। কিন্তু লঙ্কা সফর স্থগিত হওয়ায় বিরতি পড়েছে সব কিছুতেই। আর তাই মার্কিন মুলকে নিজ পরিবারের কাছেই চলে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা থেকে আগামী ২৯ অক্টোবর মুক্ত হবেন তিনি। এই সময়টা নিজ পরিবারের সাথেই কাটাতে আজ বৃহস্পতিবার রাত ৩.৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন সাকিব। ক্রিকেটে ফেরার লক্ষ্যে ২ সেপ্টেম্বর দেশে ফিরেছিলেন তিনি।

শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারতেন সাকিব। সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই তার খেলার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই সিরিজকে সামনে রেখে ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে অনুশীলন শুরু করেন সাকিব। বিকিএসপিতে ২৫ দিনের অনুশীলনে সাকিব পাশে পেয়েছেন তার শৈশবের দুই কোচ নাজমুল আবেীন ফাহিম ও মোহাম্মদ সালাহউদ্দিনকে। অনুশীলন বলতে গেলে ভালোই হয়েছে। কিন্তু যেটাকে লক্ষ্য সাকিবের দেশে ফেরা, সেটাই ভণ্ডুল হয়ে গেছে।

লঙ্কা সিরিজটি স্থগিত হওয়ায় সহসাই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং ওয়ানডে বাকি থাকলেও সেটা নিয়ে আলোচনা নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ম্যাচ দুটি আয়োজনের জন্য সময়ই বের করতে পারছে না। বাংলাদেশের পরবর্তী সিরিজ আগামী বছরের জানুয়ারিতে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হবে সাকিবের।

চলতি মাসের ২৯ অক্টোবরের পর থেকে মুক্ত হবেন তিনি। এরপর তিনি ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবেন দ্রুতই। জুয়াড়ির কাছ থেকে তিনবার প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল