২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অনুর্ধ-১৯ প্রাথমিক স্কোয়াড ঘোষণা করল বিসিবি

অনুর্ধ-১৯ প্রাথমিক স্কোয়াড ঘোষণা করল বিসিবি - সংগৃহীত

২৮ সদস্যের অনুর্ধ-১৯ প্রাথমিক দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১ অক্টোবর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চার সপ্তাহের স্কিল ক্যাম্পে যোগ দেবে তারা। এই স্কিল ক্যাম্পের মাধ্যমে অনুর্ধ-১৯ বিশ্বকাপের শিরোপা অক্ষুন্ন রাখার প্রস্তুতিতে নামতে যাচ্ছে দলটি। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এই যুব বিশ্বকাপ।

ক্যাম্পে যোগ দেয়ার আগে আগামী ২৯ সেপ্টেম্বর এই ক্রিকেটারদের রিপোর্ট করতে হবে মিরপুরের ক্রীড়া পল্লীতে। সেখানে ৩০ সেপ্টেম্বর তাদের করোনা পরীক্ষা করানো হবে। ক্যাম্পে তাদের স্কিল ও কন্ডিশনিংয়ের উপর জোর দেয়া হবে। আগামী ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর স্কোয়াডের এই সদস্যরা ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে বলে আজ বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুর্ধ-১৯ বিশ্বকাপের জন্য বর্তমান চ্যাম্পিয়নদের দল গঠনের জন্য প্রথমিকভাবে ৪৭জন ক্রিকেটারকে ডাকা হয়েছিল। দলটি বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক ক্যাম্পে অংশ নেয়। ২৩ আগস্ট শুরু হয়ে ক্যাম্পটি শেষ হয় ১৮ সেপ্টেম্বর। ওই চার সপ্তাহে দলটির সাতটি একদিনের অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে হ্রসকৃত ৩০ ওভারে। সেখানকার পারফর্মেন্সের ভিত্তিতেই মুলত ২৮ সদস্যের দল গঠন করেছে বিসিবি।
এদিকে নতুন দলকে অনুশীলন করানোর জন্য ইতোমধ্যে বাংলাদেশে ফিরে এসেছেন বয়স ভিত্তিক দলটির প্রধান কোচ নাভিদ নেওয়াজ ও ট্রেইনার রিচার্ড স্টনিয়ার।

স্কোয়াড: মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, শাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরব হাসান, আব্দুল্লাহ আল মামুন, মো: খালিদ হাসান, আইচ মোল্লাহ, আশরাফুল হাসান রিয়াদ খান, মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়োজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মুস্তাকিম মিয়া, আহসান হাবিব লিওন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল আলম সিয়াম, মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান ও জাকারিয়া ইসলাম শান্ত। সূত্র: বাসস


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল