২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুপার ওভারে বাজিমাত দিল্লির

সুপার ওভারে বাজিমাত দিল্লির - ছবি : সংগৃহীত

ট্র্যজিক হিরো রয়ে গেলেন মায়াঙ্ক আগরওয়াল। ৬০ বলে ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারলেন না তিনি। রোববার আইপিএল ম্যাচে প্রথমে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস ৮ উইকেটে তুলেছিল ১৫৭ রান। জবাবে নাটকীয়ভাবে ৮ উইকেটে ১৫৭ রানে থেমে যায় পাঞ্জাবও। এরপর সুপার ওভারে বাজিমাত করে দিল্লি ক্যাপিটালস।

জয়ের জন্য ১৫৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কিংস ইলেভেনের ইনিংস। ওপেন করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ২১ রানে আউট হতেই চাপে পড়ে যায় দল। মাত্র ৩৫ রানে পতন ঘটে ৪ উইকেটের। রবিচন্দ্রন অশ্বিন ও কাগিসো রাবাডার দুরন্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি করুণ নায়ার (১), নিকোলাস পুরান (০), গ্লেন ম্যাক্সওয়েলরা (১)।

কিন্তু বাকিদের ব্যর্থতা ঢেকে পাঞ্জাবের ইনিংসকে একার কাঁধে জয়ের দোরগোড়ায় টেনে নিয়ে যান ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তার ৮৯ রানের ইনিংসে ছিল ৭টি চার ও ৪টি ছক্কা। মায়াঙ্ককে কিছুটা সাহায্য করেন কৃষ্ণাপ্পা গৌতম (২০) ও সরফরাজ খান (১২)। কিন্তু জয় থেকে মাত্র ১ রান দূরে মার্কাস স্টোইনিসের বলে ক্যাচ দিয়ে ফেরেন মায়াঙ্ক। শেষ বলে দরকার ছিল ১ রান। কিন্তু সেটাই করতে পারেননি ক্রিস জর্ডন। স্টোইনিসের বলে রাবাডার হাতে ক্যাচ তুলে দেন তিনি। সেই সঙ্গে নিশ্চিত হয়ে ত্রয়োদশ আইপিএলের প্রথম সুপার ওভার রোমাঞ্চ।

সুপার ওভারে পাঞ্জাবের হয়ে ব্যাট করতে নামেন রাহুল ও মায়াঙ্ক। রাবাডার প্রথম বলে ২ রান নেন রাহুল। কিন্তু পরের দুটি ডেলিভারিতে পর পর রাহুল ও তার জায়গায় নামা নিকোলাস পুরানকে আউট করে দিল্লির জয় কার্যত নিশ্চিত করে ফেলেন দক্ষিণ আফ্রিকার পেসারটি। জয়ের জন্য মাত্র ৩ রান তুলতে তিন বলের বেশি খরচ করতে হয়নি ঋষভ পন্থ ও শ্রেয়াস আয়ারকে।

টসে জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করার আহ্বান জানান পাঞ্জাবের ক্যাপ্টেন লোকেশ রাহুল। শুরুতেই রান আউট হয়ে শূন্য হাতে মাঠ ছাড়তে হয় শিখর ধাওয়ানকে (০)। এরপর মহম্মদ সামির বলে দ্রুত ফেরেন পৃথ্বী সাউ (৫) ও হেটমায়ার (৭)। এই পরিস্থিতিতে ক্যাপ্টেন শ্রেয়াস আয়ার (৩৯) ও ঋষভ পন্থ (৩১) প্রতি আক্রমণের পথ বেছে নেন। শেষদিকে ২১ বলে ৫৩ করে দিল্লির স্কোর দেড় শ'র উপর নিয়ে যান মার্কাস স্টোইনিস। ক্রিস জর্ডনের করা অন্তিম ওভারে ৩০ রান যোগ করেন তিনি।
সূত্র : বর্তমান


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল