২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১৮ ক্রিকেটারের করোনা পরীক্ষা

১৮ ক্রিকেটারের করোনা পরীক্ষা - সংগৃহীত

শ্রীলঙ্কা সফরের জন্য জিও (সরকারী আদেশ) প্রাপ্ত ২৭ জন ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার থেকে শুরু হয়েছে পরীক্ষা। প্রথম দিন ১৮জন ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়েছে। শ্রীলঙ্কা সফর এখনো অনিশ্চিত। কিন্তু অনিশ্চিয়তার মাঝেও নিজেদের পক্ষ থেকে প্রস্তুতি সেড়ে রাখছে বাংলাদেশ।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছিলেন, আমরা আমাদের প্রস্তুতি নিতে চাই।
দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেন, আজ প্রথম দিন বাংলাদেশ জাতীয় দলের ১৮ জন খেলোয়াড় এবং ৩৫ জন হোটেল কর্মচারীর করোনা পরীক্ষা হয়েছে। বাড়ি গিয়ে ক্রিকেটারদের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।

সফরের আগের সূচি অনুসারে জাতীয় দলের ২০ সেপ্টেম্বর হোটেল উঠার কথা। তাই হোটেলের কর্মচারীদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। ২১ সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করবে টাইগাররা। শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে পরিকল্পনার অংশ হিসেবে করোনা পরীক্ষার জন্য ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত হোম অব ক্রিকেট মিরপুরে অনুশীলনে দেখা যাবে না ক্রিকেটারদের।

ইতোমধ্যে শ্রীলঙ্কার সফরের জন্য নিজেদের অবস্থান পরিস্কার করেছে বিসিবি। লংকান সফরে সাতদিনের কোয়ারেন্টাইন করতে চায় তারা। আর কোয়ারেন্টাইন চলাকালীন অনুশীলনও করতে আগ্রহী জাতীয় দলের ক্রিকেটাররা।

এমন শর্তে শ্রীলঙ্কা রাজি না হলে, লংকান সফর করবেন না বলে জানিয়ে দিয়েছে বিসিবি। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত।
আর শ্রীলঙ্কা শর্ত হলো, সফরে আসলে বাংলাদেশের খেলোয়াড়-অফিসিয়ালদের হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং এসময় হোটেলের রুম থেকে বের হতে পারবেন না তারা।

২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরের জন্য দেশ ছাড়ার আগে ২৪ সেপ্টেম্বর আবারো করোনা পরীক্ষা করা হবে খেলোয়াড়দের। আগামী ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর সূচি ছিলো। সূত্র: বাসস


আরো সংবাদ



premium cement