২৯ অক্টোবর ২০২০

স্বাগতিক ইংল্যান্ডের বড় সংগ্রহ, ৩০৩ রানের লক্ষ্যে মাঠে নামবে অস্ট্রেলিয়া

স্বাগতিক ইংল্যান্ডের বড় সংগ্রহ, ৩০৩ রানের লক্ষ্যে মাঠে নামবে অস্ট্রেলিয়া - সংগৃহীত

আবারও জ্বলে উঠলো জনি বেয়ারেস্টর ব্যাট। এবার দুই অংকের ঘরে বন্দী থাকলেন না। ইনিংসকে পার করালেন তিন অংকের ঘর। বেয়ারেস্টর জ্বলে ওঠা ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৩০২ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই মিচেল স্টার্কের যে আঘাত লেগেছিল ইংল্যান্ডের ইনিংসে, তাতে মনে হচ্ছিল আর কোমর সোজা করেই দাঁড়াতেই পারবে না তারা। ইনিংসের প্রথম দুই বলেই ওপেনার জেসন রয় এবং ওয়ানডাউনে নামা জো রুটকে ফিরিয়ে দিয়েছিলেন মিচেল স্টার্ক।

কিন্তু বেয়ারেস্টর সেঞ্চুরি আর লেট মিডল অর্ডারে স্যাম বিলিংস আর ক্রিস ওকসের দুটি হাফ সেঞ্চুরির ওপর ভর করে অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য ৩০৩ রানের লক্ষ্য বেধে দিয়েছে ইংল্যান্ড। ১১২ রান করে আউট হয়েছিলেন জনি বেয়ারেস্ট। ১২৬ বল খেলে ১২টি বাউন্ডারি আর ২টি ছক্কার বিনিময়ে এই ইনিংস খেলেন বেয়ারেস্ট। ৬ নম্বরে ব্যাট করতে নামা স্যাম বিলিংস ৫৮ বল খেলে করেন ৫৭ রান। ৪টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ২টি ছক্কার মার। এছাড়া ৭ নম্বরে ব্যাট করতে নামা ক্রিস ওকস ৩৯ বল খেলে করেন অপরাজিত ৫৩ রান। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি। ইয়ন মরগ্যান করেন ২৩ রান। টম কুরান করেন ১৯ রান। আদিল রশিদ অপরাজিত থাকেন ১১ রানে। ৩টি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং অ্যাডাম জাম্পা। প্যাট কামিন্স নেন ১টি উইকেট।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে জিতেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে নাটকীয়ভাবে ব্যাটিং ব্যর্থতার কারণে ইংল্যান্ডের কাছে হেরে বসে অসিরা। সিরিজ এই মুহূর্তে রয়েছে ১-১ ব্যবধানে। আজ যে জিতবে, সিরিজ তাদের। সুতরাং, আজকের ম্যাচটি এক অর্থে ফাইনাল।


আরো সংবাদ