২৮ সেপ্টেম্বর ২০২০

শ্রীলঙ্কার ইতিবাচক জবাবের অপেক্ষায় বিসিবি

শ্রীলঙ্কার ইতিবাচক জবাবের অপেক্ষায় বিসিবি - সংগৃহীত

এখনো পর্যন্ত শ্রীলঙ্কার কাছ থেকে কোন জবাব না পেলেও দ্বীপদেশটিতে তিন ম্যাচের আসন্ন টেস্ট সিরিজের জন্য ইতিবাচক মনোভাব নিয়ে অপেক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন লংকানদের জানিয়ে দিয়েছেন যে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন পালন করতে হলে সফর করবেনা বাংলাদেশ। তবে এই বিষয়ে এখনো কোন জবাব দেয়নি শ্রীলংকান ক্রিকেট (এসএলসি)।

বিসিবি সভাপতি আরো জানিয়ে দিয়েছেন, লংকানদের জবাবের অপেক্ষায় দীর্ঘ সময় ধরে বসে থাকবেনা বোর্ড। তবে পাপনের ওই মন্তব্যের পর দুই দিন পার হয়ে গেলেও শ্রীলঙ্কা এখনো কোন জবাব দেয়নি বিসিবিকে। এতে এই সফরটি অনিশ্চয়তার মুখে পড়ে গেছে।

বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বলেছেন, আমরা এখনো ইতিবাচক জবাবের জন্য অপেক্ষা করছি। তারা যদি তাদের শর্তগুলো শিথিল করে তাহলে সিরিজ খেলতে কোন সমস্যা নেই। তিনি বলেন, শ্রীলঙ্কার এখনো আমাদের কিছু জানায়নি। তাদের মনে কি আছে তা আমরা এখনো বুঝতে পারছি না। তবে আমরা যথেষ্ট ইতিবাচক বলেন তিনি।

এদিকে সফরটি অনিশ্চিত হয়ে পড়ায় কিছুটা বিপাকে পড়ে গেছে বিসিবির মেডিকেল কমিটি। সফরের আগে ক্রিকেটার, কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ, ডাক্তার সহ সংশ্লিষ্ট সবাইকে অন্তত আরো তিনটি করোনা পরীক্ষা করাতে হবে। ১৭ সেপ্টেম্বর সব ক্রিকেটাররা আবারো বাড়ীতে যাবেন। আর বিদেশী স্টাফরা হোটেলে কোভিড-১৯ পরীক্ষা করাবেন।

জাতীয় দলের অফিসিয়াল প্রস্তুতির এটি হচ্ছে প্রথম পদক্ষেপ। এতে বলা হচ্ছে শুধুমাত্র নেগেটিভ রিপোর্ট ধারীরা জাতীয় দল অবস্থান করা হোটেলে উঠতে পারবে। ২১ সেপ্টেম্বর শুরু হবে অনুশীলন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে সবকিছু।

বিসিবির প্রধান ফিজিশিয়ান ডা. দেশীষ চৌধুরী বলেন, আমরা ক্রিকেট অপারেশন্স এর দিকে তাকিয়ে আছি। তারা যদি দল ঘোষণা করেন তাহলে আমরা সেই তালিকা ধরে তাদের বাসার ঠিকানা দেব যাতে বিশেষজ্ঞরা তাদের করোনা পরীক্ষা করাতে পারেন। আসলে ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্টিং স্টাফরা ঝুকিতে আছেন কিনা জানতে শ্রীলংকা সফরের আগে তিন ধাপের করোনা পরীক্ষা করতে হবে। সূত্র: বিসিবি


আরো সংবাদ

ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুরে দেয়ালচাপায় শিশুর মৃত্যু ৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক নোয়াখালীতে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হাসিনা-মোদী ভার্চুয়াল বৈঠক ডিসেম্বরে : পররাষ্ট্রমন্ত্রী

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৪৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)