৩০ সেপ্টেম্বর ২০২০

আজহারের ভুলেই পাকিস্তান হেরেছে : আকরাম

আজহারের ভুলেই পাকিস্তান হেরেছে : আকরাম - ছবি : সংগৃহীত

ওল্ড ট্রাফোর্ড টেস্টে প্রথম তিন দিন ইংল্যান্ডের ওপর ছড়ি ঘুড়িয়েও চতুর্থ দিনে গিয়ে ম্যাচটি হেরে গেছে পাকিস্তান। আর দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম এই পরাজয়ের জন্য কাঠগড়ায় তুলেছেন আজহার আলীর নেতৃত্বকে। তার কথায়, নেতৃত্বের কৌশলগত ভুলেই প্রায় জেতা ম্যাচ হেরে গেছে পাকিস্তান।

২৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১৭ রানে ইংলিশদের ৫ উইকেট ফেলে দিয়েও ম্যাচটি জিততে পারেনি পাকিস্তান। ইনিংসের সর্বোচ্চ অপরাজিত ৮৪ রান করে ম্যাচ জিতিয়েছেন ক্রিস ওকস- যার কিনা বোলার হিসেবেই পরিচিত।

ওয়াসিম আকরাম মনে করেন, ১১৭ রানে ৫ উইকেট পরার পর যখন ক্রিস ওকস ক্রিজে এসেছে সে সময়ই ভুলটা করেছেন পাকিস্তান অধিনায়ক। সাবেক এই পেস বোলিং লিজেন্ড বলেন, যখন ওকস এলো তাকে স্বাগত জানানোর জন্য কোনো বাউন্সার, কোনো শর্ট বল দেখতে পেলাম না। তারা ওকসকে ক্রিজে সেট হওয়ার সুযোগ দিয়েছে, যার ফলে সহজেই রান এসেছে। বলের মুভমেন্ট, সুইং, কিছুই ছিল না- যার ফলে ওকস ও বাটলার জুটি গড়ে ম্যাচ কেড়ে নিয়েছে।

দ্বিতীয় ইনিংসে দলের দুই তরুণ পেসার নাসিম শাহ ও শাহিন আফ্রিদি মিলে কেন মাত্র ২৮ দশমিক ১ ওভার বোলিং করেছেন সেটি নিয়েও প্রশ্ন তুলেছেন আকরাম।

তিনি বলেন, আমাদের ১৭ বছরের এক তরুণ আছে যে ঘণ্টায় ৯০ মাইল গতিতে বল করতে পারে, ২০ বছরের একজন আছে যে ঘণ্টায় প্রায় ৮৮ মাইল বেগে বল করতে পারে। তাদের আরো বেশি বল দেয়া উচিত ছিল- এই পরিস্থিতিতে প্রতি ইনিংসে অন্তত ১৮-২০ ওভার করতেই পারতো।

সূত্র : দ্য ডন


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)