২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের নাটকীয় জয়

- ছবি : সংগৃহীত

সফরকারী পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।  ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই ওকস-বাটলারের ব্যাটে ভর করে নাটকীয় জয় তুলে নেয় স্বাগতিকরা।

প্রথম ইনিংস দারুণভাবে শুরু করলেও শেষ পর্যন্ত নিজেদের উপর আস্থা রাখতে পারেনি পাকিস্তান। যার পরিণতিতে চতুর্থ দিনেই হার মেনে নিতে হয় সফরকারীদের।

টেস্ট ম্যাচ হলেও ক্ষণে ক্ষণে ছড়িয়েছে রোমাঞ্চ। দ্বিতীয় ইনিংসে এসে এক পর্যায়ে ইংল্যান্ডের পরাজয়কে মনে হচ্ছিল সময়ের ব্যাপার। কিন্তু সেই পরিস্থিতি পাল্টে যায় ইংলিশদের ষষ্ঠ উইকেট জুটিতে। জয়ের জন্য ইংলিশদের লক্ষ্য ছিল ২৭৭ রান।

এর আগে ৮ উইকেটে ১৩৭ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামা পাকিস্তান গুটিয়ে যায় ১৬৯ রানে। ১০৭ রানের লিডের সাথে এই রান যুক্ত হয়ে ইংলিশদের লক্ষ্য দাঁড়ায় ২৭৭ রান।

পরে ২২ রানে প্রথম উইকেট হারানো ইংল্যান্ড ১১৭ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে হারের আশঙ্কায় ছিল। তবে জস বাটলার ও ক্রিস ওকসে এই চাপ সামলে নেন।

৪২ রান করা জো রুট ও ৩৬ রান করা ডম সিবলি বিদায় নিলে চাপে পড়ে যায় ইংল্যান্ড। ১৭ ইনিংস পর অর্ধ-শতকের দেখা পাওয়া ওকস ষষ্ঠ উইকেট জুটিতে বাটলারকে সাথে নিয়ে গড়ে তোলেন ১৩৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ।

১০১ বলে ৭৫ রান করে বাটলার বিদায় নিলেও জয় তুলে নিতে খুব বেশি সময়ক্ষেপণ করেননি ওকস। পঞ্চম দিনে ম্যাচ গড়াবার আগেই দলকে এনে দেন রেকর্ড গড়া জয়। ১২০ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন ওকস।

পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ দুই ইনিংসেই শিকার করেন চারটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান ১ম ইনিংস- ৩২৬; মাসুদ ১৫৬, বাবর ৬৯; ব্রড ৫৪/৩, আর্চার ৫৯/৩; ইংল্যান্ড ১ম ইনিংস- ২১৯; পপ ৫২, বাটলার ৩৮; ইয়াসির ৬৬/৪, শাদাব ১৩/২

পাকিস্তান ২য় ইনিংস- ১৬৯; ইয়াসির ৩৩, শফিক ২৯; ব্রড ৩৭/৩, স্টোকস ১১/২; ইংল্যান্ড ২য় ইনিংস- ২৭৭/৭ ওকস ৮৪*, বাটলার ৭৫, রুট ৪২; ইয়াসির ৯৯/৪।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল