২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড

পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড স্বাগতিক ইংল্যান্ডের প্রথম ইনিংস। প্রথম ইনিংসে পাকিস্তান ৩২৬ রানে অল আউট হওয়ার পর ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ৬২ রানেই চার উইকেট হারিয়েছে। রাত ১১টা ৪৫ মিনিটে এই রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ২৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৯ রান

পাকিস্তানের পক্ষে ৭ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোহাম্মদ আব্বাস। এছাড়া শাহীন আফ্রিদি ও ইয়াসির শাহ নিয়েছেন একটি করে উইকেট।

পাকিস্তানের প্র্রথম ইনিংসে ৩১৯ বলে ১৮ চার আর ২ ছক্কায় গড়া শান মাসুদের দেড়শ রানের চোখ ধাঁধানো ইনিংসটি থামার পর যেন হাঁফ ছেড়ে বাঁচল ইংলিশরা। কিছুতেই যে আউট করা যাচ্ছিল না এই বাঁহাতিকে। একটা প্রান্ত ধরে ধরে এগিয়ে যাচ্ছিলেন।

ওল্ড ট্রাফোর্ডে সেই ওপেনিংয়ে নেমে দলের নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরেছেন শান মাসুদ। এর মধ্যে কতজন এসেছেন আর গেছেন। একমাত্র বাবর আজম ছাড়া বলার মতো কিছু করতে পারেননি টপ অর্ডারের কেউ।

বাবর আজমের ৬৯ রানের ইনিংসের পরও অবশ্য একটা সময় ১৭৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল পাকিস্তান। সেখান থেকে লোয়ার অর্ডারের শাদাব খানকে নিয়ে ১০৫ রানের বড় জুটি গড়েন শান মাসুদ। দলীয় ২৮১ রানের মাথায় শাদাব ৪৫ করে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর আরও দুই সঙ্গী হারিয়ে শান মাসুদও সাজঘরের দিকে হাঁটেন ১৫৬ করে। এটি ছিল তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি, যার মধ্যে টানা তিন ইনিংসে তিনটি। বাঁহাতি এই ওপেনার আউট হওয়ার পর আর খুব বেশিদূর এগোতে পারেনি পাকিস্তান। ১০৯.৩ ওভারে অলআউট হয়েছে ৩২৬ রানে।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড আর জোফরা আর্চার। ২ উইকেট শিকার ক্রিস ওকসের।

দীর্ঘদিন বন্ধ থাকার পর জুলাইয়ে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্য দিয়ে ফের মাঠে ফিরেছে ক্রিকেট। ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শেষে আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলবে ইংল্যান্ড।

ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

সেই সূচী অনুযায়ী ৫ আগস্ট ম্যানচেস্টারে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হয়। ১৩ আর ২১ আগস্ট সাউদাম্পটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ। একই ভেন্যুতে ২৯ ও ৩১ আগস্ট আর ২ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে চলতি মাসের ২৮ তারিখ ইংল্যান্ডের উদ্দেশে পাকিস্তান ত্যাগ করবেন আজহার আলী ও বাবর আজমরা। তবে ইংল্যান্ডে পৌঁছার পর ১৪ দিন কোয়ারিন্টিনে থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল