২৭ সেপ্টেম্বর ২০২০

পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড

পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড স্বাগতিক ইংল্যান্ডের প্রথম ইনিংস। প্রথম ইনিংসে পাকিস্তান ৩২৬ রানে অল আউট হওয়ার পর ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ৬২ রানেই চার উইকেট হারিয়েছে। রাত ১১টা ৪৫ মিনিটে এই রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ২৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৯ রান

পাকিস্তানের পক্ষে ৭ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোহাম্মদ আব্বাস। এছাড়া শাহীন আফ্রিদি ও ইয়াসির শাহ নিয়েছেন একটি করে উইকেট।

পাকিস্তানের প্র্রথম ইনিংসে ৩১৯ বলে ১৮ চার আর ২ ছক্কায় গড়া শান মাসুদের দেড়শ রানের চোখ ধাঁধানো ইনিংসটি থামার পর যেন হাঁফ ছেড়ে বাঁচল ইংলিশরা। কিছুতেই যে আউট করা যাচ্ছিল না এই বাঁহাতিকে। একটা প্রান্ত ধরে ধরে এগিয়ে যাচ্ছিলেন।

ওল্ড ট্রাফোর্ডে সেই ওপেনিংয়ে নেমে দলের নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরেছেন শান মাসুদ। এর মধ্যে কতজন এসেছেন আর গেছেন। একমাত্র বাবর আজম ছাড়া বলার মতো কিছু করতে পারেননি টপ অর্ডারের কেউ।

বাবর আজমের ৬৯ রানের ইনিংসের পরও অবশ্য একটা সময় ১৭৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল পাকিস্তান। সেখান থেকে লোয়ার অর্ডারের শাদাব খানকে নিয়ে ১০৫ রানের বড় জুটি গড়েন শান মাসুদ। দলীয় ২৮১ রানের মাথায় শাদাব ৪৫ করে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর আরও দুই সঙ্গী হারিয়ে শান মাসুদও সাজঘরের দিকে হাঁটেন ১৫৬ করে। এটি ছিল তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি, যার মধ্যে টানা তিন ইনিংসে তিনটি। বাঁহাতি এই ওপেনার আউট হওয়ার পর আর খুব বেশিদূর এগোতে পারেনি পাকিস্তান। ১০৯.৩ ওভারে অলআউট হয়েছে ৩২৬ রানে।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড আর জোফরা আর্চার। ২ উইকেট শিকার ক্রিস ওকসের।

দীর্ঘদিন বন্ধ থাকার পর জুলাইয়ে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্য দিয়ে ফের মাঠে ফিরেছে ক্রিকেট। ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শেষে আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলবে ইংল্যান্ড।

ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

সেই সূচী অনুযায়ী ৫ আগস্ট ম্যানচেস্টারে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হয়। ১৩ আর ২১ আগস্ট সাউদাম্পটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ। একই ভেন্যুতে ২৯ ও ৩১ আগস্ট আর ২ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে চলতি মাসের ২৮ তারিখ ইংল্যান্ডের উদ্দেশে পাকিস্তান ত্যাগ করবেন আজহার আলী ও বাবর আজমরা। তবে ইংল্যান্ডে পৌঁছার পর ১৪ দিন কোয়ারিন্টিনে থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের।

 


আরো সংবাদ

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ মুন্সীগঞ্জে বাল্যবিয়ের দায়ে জরিমানা রাষ্ট্রপতির সাথে রিভা গাঙ্গুলী দাসের বিদায়ী সাক্ষাৎ মান্দায় তৃতীয় দফা বন্যায় তলিয়ে গেছে জনবসতি-ফসলের ক্ষেত অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক ১৪ দিনের কোয়ারেন্টাইন মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব না : ক্রীড়া প্রতিমন্ত্রী নিউইয়র্কে করোনা সংক্রমণ দৈনিক ১ হাজার ছাড়ালো মাহবুবে আলমের অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে : প্রধানমন্ত্রী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের হোমিওপ্যাথি চিকিৎসার মান উন্নয়নে চার দফা দাবি

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৬৩৪৯)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৫২৩৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১৩০৫৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৫৪১)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০৩৮৩)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (৯৭২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৯০২)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৭৩৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭১৭১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৬৪১)