২৭ সেপ্টেম্বর ২০২০

শেখ কামালের নামে হবে যুব ক্রিকেট লিগ

শেখ কামালের নামে হবে যুব ক্রিকেট লিগ - সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী আসর থেকে যুব ক্রিকেট লিগ ‘শহীদ শেখ কামাল যুব লীগ’ নামকরণের সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রে ও ক্রিকেটে শহীদ শেখ কামালের অবদানের স্বীকৃতি দিতেই এমন সিদ্বান্ত নিয়েছে বোর্ড। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালে দেশের আধুনিক খেলাধুলার স্থপতি হিসেবে বিবেচনা করা হয়।
দেশের ক্রীড়াঙ্গনে আধুনিক প্রযুক্তি ও সরঞ্জাম চালু করেছিলেন শেখ কামাল। এমন অবদান রেখে দেশকে বিশ্ব ক্রীড়াঙ্গনের কাছে তুলে ধরতে বড় অবদান রেখেছিলেন তিনি।

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, এ দেশের আধুনিক খেলাধুলার স্থপতি তিনি এবং দেশের সকল খেলাধুলার উন্নতির জন্য বড় অবদান রয়েছে তার। তাই আমরা তার নামে যুব ক্রিকেট লিগের নামকরনের সিদ্বান্ত নিয়েছি।

চারটি অনূর্ধ্ব-১৯ দল নিয়ে প্রতি বছর এ টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি গেম ডেভলপমেন্ট। সেখানে প্রত্যক রাউন্ডে চারদিনের ও একদিনের ম্যাচ থাকবে। তরুণ ক্রিকেটারদের পাইপলাইনকে জোরদার করতেই প্রতিবছর এই টুর্নামেন্ট আয়োজন করা হবে।

পাপন আরো বলেন, অনুর্ধ্ব-১৯ দলের ওপর বেশি জোর দিচ্ছি আমরা। সেরা খেলোয়াড় নিয়ে অনূর্ধ্ব-১৯ দল গঠনের জন্যই আমরা এই টুর্নামেন্টের আয়োজন করবো। তাদের প্রতি আরও বেশি মনোনিবেশ করছি, আমরা তাদের পুরস্কার দিয়েছি এবং আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। আমার মনে হয় কামাল ভাই বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতেন, বাংলাদেশ যুব ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। কামাল ভাই, তৃণমূল পর্যায় থেকে উন্নয়নের উপর বেশি জোর দিয়েছিলেন। সূত্র: বাসস


আরো সংবাদ

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ভাঙন, ক্ষতির মুখে ৩৩ কোটি টাকার প্রকল্প সিঙ্গাপুরে হিজাব নিয়ে বিতর্ক রংপুরে শতাব্দীর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড সৌদি আরবকে ফ্লাইট সংখ্যা বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর এক ডোজেই কাজ! প্রাথমিক ট্রায়ালে সফল জনসনের টিকা সুনামগঞ্জে টানা বৃষ্টিতে ডুবেছে জমি, দুশ্চিন্তায় আমন চাষীরা আওয়ামী লীগ দেশে বিপথগামী ও পৈশাচিক সমাজ তৈরি করেছে : রিজভী ইসরাইলের সঙ্গে সম্পর্ক : মার্কিন প্রস্তাবে রাজি নয় সুদান এমসি কলেজে গণধর্ষণ : আদালতে ওই রাতের বর্ণনা দিয়েছেন গৃহবধূ কাশ্মির সীমান্তে পাক-ভারত উত্তেজনা; নিহত ১ ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় ছাত্রলীগ

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৬৩৪৯)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৫২৩৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১৩০৫৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৫৪১)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০৩৮৩)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (৯৭২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৯০২)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৭৩৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭১৭১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৬৪১)