২৭ সেপ্টেম্বর ২০২০

আইপিএল থেকে বাদ পড়লো চীনা কোম্পানি

আইপিএল থেকে বাদ পড়লো চীনা কোম্পানি - ছবি : সংগৃহীত

এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টাইটেল স্পনসর হিসেবে থাকছে না চীনের মোবাইল কোম্পানি ভিভো।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-এর পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, আইপিএলের ত্রয়োদশ আসরে মূল স্পনসর হিসেবে থাকছে না চীনের ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভিভো। লাদাখ সীমান্তের ঘটনার পর থেকেই ভারত-চীন, দু’দেশের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে। তারই জের এসে পড়লো আইপিএলের ত্রয়োদশ আসরে।

এক বিবৃতিতে বিসিসিআই জানায়, ‘বিসিসিআই এবং ভিভো মোবাইল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সংস্থা দু’পক্ষের মধ্যে হওয়া আইপিএল সংক্রান্ত চুক্তিটি চলতি বছরের জন্য বাতিল করা হয়েছে। শুধুমাত্র আসন্ন আইপিএলেই বিচ্ছেদ ঘটছে দুই সংস্থার।’
বর্তমান পাঁচ বছরের চুক্তি অনুযায়ী ভিভোর সাথে ২০২২ সালে মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

এদিকে, আগামী সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আইপিএল-এর নয়া টাইটেল স্পনসর হবার দৌড়ে আছে রিলায়েন্স, বাইজু এবং আমাজন- এর নাম।

বিসিসিআইয়ের তরফ থেকে বলা হয়েছে, শিগগিরই নতুন স্পনসরের নাম ঘোষণা করা হবে। এই মৌসুমের জন্য ভারতীয় কোম্পানিকে মূল স্পনসর হিসেবে দেখা যাবার সম্ভাবনা বেশি।

গত জুনে লাদাখ সীমান্তে চীনা সেনার সাথে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ হন। এরপর থেকে ভারতজুড়ে চীনা পণ্য বয়কটের দাবি ওঠে। এমনকি টিকটক, হেলো, শেয়ার ইটের মতো চীনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করেও দেয়া হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৬৩৪৯)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৫২৩৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১৩০৫৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৫৪১)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০৩৮৩)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (৯৭২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৯০২)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৭৩৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭১৭১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৬৪১)