০৪ মার্চ ২০২১
`

শান মাসুদের শানদার সেঞ্চুরিতে খেলায় ফিরল পাকিস্তান

শান মাসুদের শানদার সেঞ্চুরিতে খেলায় ফিরল পাকিস্তান - ছবি : সংগৃহীত

শান মাসুদের শানদার সেঞ্চুরিতে ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলায় দারুণভাবে ফিরেছে পাকিস্তান। আজ ম্যাচের দ্বিতীয় দিনে এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৪৪ রান। শান মাসুদ ঠিক ১০০ রান করে ক্রিজে আছেন। তার সাথে আছেন শাদাব খান। তিনি করেছেন ৩৪ রান। এই জুটি ইতোমধ্যেই ৬৮ রানের একটি পার্টনারশিপ গড়ে তুলেছে।

৩০ বছর বয়স্ক শানের এটি চতুর্থ টেস্ট সেঞ্চুরি।
পাকিস্তান আজ শুরু করেছিল ২ উইকেটে ১৩৯ রান নিয়ে। শান মাসুদ ৪৬ ও বাবর আজম ৬৯ রান নিয়ে মাঠে নামেন। আগের দিন বৃষ্টির কারণে খেলা হয়েছিল মাত্র ৪৯ রান।
বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনই ওল্ড ট্র্যাফোর্ডের স্যাঁতসেঁতে পরিবেশে সেই বাবর আজম পাকিস্তান দলের ভরসা হয়ে দাঁড়ালেন। তার অপরাজিত ৬৯ রানের সুবাদে পাল্টা ঘুরে দাঁড়াল দল। বৃষ্টিবিঘ্নিত দিনের শেষে দুই উইকেট হারিয়ে পাকিস্তানের রান ১৩৯।

বুধবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানি অধিনায়ক আজহার আলি। ভারী আবহাওয়ায় জেমস অ্যান্ডারসন, জোফ্রা আর্চার, স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকসের সুইংয়ের সামনে নাজেহাল হয়ে পড়েন পাকিস্তানি ওপেনাররা। প্রথম ধাক্কা দেন জোফ্রা আর্চার। ফেরান আবিদকে। অধিনায়ক আজ়হার ফেরেন ওকসের বলে এলবিডব্লিউ হয়ে।

৪৩ রানে দুই উইকেট হারানোর পরে নামেন বাবর। পাল্টা প্রতিআক্রমণাত্মক নীতিতে দলকে ম্যাচে ফেরান তিনি। বাঁ-হাতি ওপেনার শান মাসুদও ছিলেন সাবধানী।
এই জুটির ওপর পাকিস্তানের ইনিংস নির্ভর করে থাকলেও বাবর আজম সুবিধা করতে পারেননি আজ। কিনি ৬৯ রানেই ফিরে গিয়েছিলেন।



আরো সংবাদ