৩০ সেপ্টেম্বর ২০২০

ডিসেম্বর-জানুয়ারিতে বিপিএল আয়োজনের চেষ্টা বিসিবির


বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ টুর্নামেন্ট আয়োজনে এতটুকু সুযোগও হাতছাড়া করতে চায়না বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। করোনা ভাইরাসের মহামারী শেষ না হলেও বিপিএল আয়োজনে তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সাধারণ সুচি মতে চলতি বছরের নভেম্বরে আয়োজনের কথা ছিল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টটি। তবে ওই সময়ের মধ্যে করোনা ভাইরাসের আগ্রাসন থামবে বলে মনে হচ্ছে না। বিসিবি অবশ্য বলছে নভেম্বরে সম্ভব না হলে ডিসেম্বর-জানুয়ারিতে এই লীগের আয়োজন করতে চায় তারা।

বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন,‘বিপিএল আয়োজনের জন্য সর্বাত্মক চেস্টা চালাবে বিসিবি। আমাদের দেশে করোনা পরিস্থিতি এখনো শেষ হয়নি।

ডিসেম্বর-জানুয়ারিতে আমাদের একটি স্লট আছে। ওই সময় আমরা সবাই চেস্টা করব বিপিএল আয়োজনের।’

তিনি বলেন,‘এটি আমাদের ঘরোয়া টুর্নামেন্ট হলেও এখানে অনেক আন্তর্জাতিক খেলোয়াড় ও বিদেশী স্টাফরা অংশ নিয়ে থাকেন। এমন মহামারি চলাকালে বিদেশীরা আদৌ আমাদের দেশে আসবে কিনা সেটি নিয়ে কিছুটা সন্দেহ রয়েছে।’

বড় প্রশ্ন হচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো টুর্নামেন্টের জন্য প্রস্তুত কিনা। করোনা পরিস্থিতি অনেক ব্যবসায়ীকে আর্থিকভাবে ধ্বংস করে দিয়েছে।

ইউনুস বলেন,‘‘ ফ্য্রাঞ্চাইজিগুলো টুর্নামেন্টের জন্য প্রস্তুত কিনা তা আমরা জানিনা। সত্যিকার অর্থে বিপিএল নিয়ে আমরা এখনো কথাবার্তা শুরু করিনি। আশা করছি সেপ্টেম্বরে আমরা এটি নিয়ে আলোচনা করব। আমাদেরকে দেশের করোনা পরিস্থিতিরি উপরও নজর রাখতে হবে এবং অপেক্ষা করতে হবে।’


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)