২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অনলাইন জুয়ায় মদত, কোহলিকে গ্রেফতারের দাবিতে পিটিশন দাখিল

অনলাইন জুয়ায় মদত, কোহলিকে গ্রেফতারের দাবিতে পিটিশন দাখিল -

ক্রিকেটসহ বিভিন্ন খেলা সংক্রান্ত যে সকল অনলাইন গ্যাম্বলিং অ্যাপ চালু রয়েছে ভারতে সেগুলো অবিলম্বে বন্ধ করা হোক। একইসাথে অনলাইন গ্যাম্বলিং অ্যাপগুলো অ্যানডোর্স করে সেগুলো প্রোমোট করার জন্য উপযুক্ত ব্যবস্থা নেয়া হোক ভারত অধিনায়ক বিরাট কোহলিসহ অন্যদের বিরুদ্ধে। ঠিক এই মর্মেই মাদ্রাজ হাইকোর্টে পিটিশন দাখিল করলেন চেন্নাইয়ের এক আইনজীবী।

অনলাইন জুয়া প্রোমোট করার কারণে বিরাট কোহলি এবং অভিনেত্রী তামান্না ভাটিয়াকে গ্রেফতারেরও দাবি তুলেছেন ওই আইনজীবী। ওই আইনজীবীর কথায় অনলাইন গ্যাম্বলিং অ্যাপগুলো আসলে মরণফাঁদ। সেগুলিতে আকৃষ্ট হয়ে সর্বস্ব খুঁইয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে তরুণরা। আর এই মরণফাঁদের জন্য তরুণ প্রজন্মের মগজধোলাই করছেন কোহলি-তামান্নার মতো বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রেটিরা। তাই অবিলম্বে উচিৎ তাদের গ্রেফতার করা। পিটিশনে এমনটাই জানানো হয়েছে।

এ প্রসঙ্গে সাম্প্রতিক সময়ে তামিলনাড়ুতে অনলাইন জুয়ার কারণে আত্মহত্যার সংখ্যা বৃদ্ধি পাওয়ার দিকেও আলোকপাত করেছেন চেন্নাইয়ের ওই আইনজীবী।
তার অভিযোগ, এর জেরে প্রচুর অর্থের অপচয় করছে তরুণ প্রজন্ম। মুনাফার আশায় অ্যাপগুলোতে প্রচুর টাকার বাজি রাখলেও সেই মুনাফার মুখ না দেখায় পরবর্তীতে কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে তারা। অনলাইন গ্যাম্বলিং অ্যাপগুলোকে ব্লু-হোয়েলের মতো মারণ গেমের সাথেও তুলনা করেছেন আইনজীবী।

আগামী মঙ্গলবার এই মামলার শুনানি।

উল্লেখ্য, ভারতে ক্রিকেটের একটি অনলাইন গ্যাম্বলিং অ্যাপের মুখ সেদেশের জাতীয় দলের অধিনায়কের। কিন্তু ভারতবর্ষে অনলাইন গ্যাম্বলিং যে আইনবিরুদ্ধ সেকথাও বলা যাবে না। কারণ অনলাইন গ্যাম্বলিংয়ের বিরুদ্ধে কোনও আইন এখনও বলবৎ নয়। স্বাভাবিকভাবেই কোহলি কিংবা তামান্নার বিরুদ্ধে এই অভিযোগ কতোটা ধোপে টিকবে সেটা বলা মুশকিল। আপাতত ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে আইপিএল নিয়েই মাথা ঘামাচ্ছেন কোহলি।

উল্লেখ্য, করোনার জেরে তৃতীয়বারের জন্য বিদেশে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল। আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে সূচি সংক্রান্ত আইপিএলের সমস্ত বিষয়গুলো চূড়ান্ত হলেও আগামী ১৯ সেপ্টেম্বর থেকে যে মধ্যপ্রাচ্যের দেশে ফ্র্যাঞ্চাইজি লিগের ত্রয়োদশ সংস্করণ শুরু হচ্ছে সে বিষয়ে খুব একটা সন্দেহ নেই। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ কিংবা ১০ নভেম্বর।


আরো সংবাদ



premium cement