০৭ আগস্ট ২০২০

১১৬ দিন পর আজ মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট

আজ মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড - ছবি : সংগৃহীত
24tkt

সব শেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল গত ১৩ মার্চ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডর ওই ম্যাচটির পর করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হয়ে যায় সব ধরনের ক্রিকেট।

লম্বা বিরতির পর অবশেষে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজ দিয়ে বুধবার পুনরায় মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

সাউদাম্পটনে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

তবে করোনাভাইরাস পরিস্থিত স্বাভাবিক না হওয়ায় ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে চালু হয়েছে একাধিক নতুন নিয়ম। ২২ গজের এ খেলায় যাকে বলা হচ্ছে ‘নিউ নর্মাল’।

করোনাকালীন পরিবর্তিত নতুন নিয়সের মধ্যে রয়েছে করোনা সাবস্টিটিউট, বলে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা, স্থানীয় আম্পায়ার দিয়ে খেলা পরিচালনা এবং অতিরিক্ত রিভিউ সিস্টেম ও অতিরিক্ত রিভিউ সিস্টেমের অনুমতি।

এদিকে, একাধিক বিধিনিষেধের পাশাপাশি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের এ ম্যাচ থাকবে দর্শকশূন্য।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, সাউদাম্পটনের স্টেডিয়ামকে ইনার জোন ও আউটার জোন দুটি ভাগে ভাগ করা হয়েছে। ইনার জোনে থাকবেন ক্রিকেটার, আম্পায়ার ও দুই দলের সাপোর্ট স্টাফরা। আউটার জোনে থাকবেন নিরাপত্তারক্ষী ও ক্যাটারিং কর্মীরা।

ইংল্যাল্ডের সম্ভাব্য একাদশ :
ররি বার্নস, ডম সিবলি, জ্যাক ক্রলি, বেন স্টোকস, জো ডেনলি, ওলি পোপ, ডম বেস, জফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড/মার্ক উড, জেমস অ্যান্ডারসন ও জস বাটলার।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ :
ক্রেইগ ব্রাথওয়েট, শেই হোপ, রসটন চেজ, জন ক্যাম্পবেল/জশুয়া ডা সিলভা, শেন ডওরিচ, জেসন হোল্ডার, রাহকিম কর্নওয়াল, শামারহ ব্রুকস, আলজারি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচ।


আরো সংবাদ