২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ড

আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ড - ছবি : সংগৃহীত

শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাতের পর বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিক্তি টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

গেল ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩তম আসর শুরুর কথা ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে তা শুরু হতে পারেনি। তবে এখনো আইপিএল শুরু নিয়ে অনিশ্চয়তা রয়েই গেছে।

তবে আইপিএল আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করে শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাত। এবার সেই তালিকায় নাম উঠলো নিউজিল্যান্ডের। নিজেদের করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় আইপিএলের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে কিউইরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘আইপিএল ভারতের মাটিতে আয়োজন করাটা আমাদের প্রথম লক্ষ্য। যদি করোনা পরিস্থিতির অবনতি হতেই থাকে, তবে এখানে আইপিএল আয়োজন করা সম্ভব হবে না। তখন বাধ্য হয়ে আমাদের বিদেশের মাটিতে টুর্নামেন্টটি আয়োজনের চিন্তা করতে হবে। ইতোমধ্যে দু’টি দেশ আইপিএল আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। শ্রীলংকা ও আরব আমিরাত। এবার নিউজিল্যান্ডও আইপিএলের আয়োজক হতে আমাদের প্রস্তাব দিয়েছে।’

তবে আইপিএল নিয়ে চিন্তায় রয়েছে বিসিসিআইও। কারন আইপিএলের ভাগ্য নির্ভর করছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে টি-২০ বিশ্বকাপ উপর। এ বছর টি-২০ বিশ্বকাপ না হলে, সেপ্টেম্বরের শেষ দিকে, আইপিএল আয়োজনের পরিকল্পনা করে রেখেছে বিসিসিআই।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল