২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

‘এত মেরেছি যে, ভারতীয়রা পাকিস্তানিদের কাছে ক্ষমা চাইত’ 

শাহিদ আফ্রিদি - ছবি : সংগৃহীত

সদ্য করোনাভাইরাসের কবল থেকে মুক্তি পেয়েছেন। আর মুক্তি পেয়েই ‘বুম বুম’ ঝড় শুরু করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি। তার দাবি, তিনি ভারতের বিরুদ্ধে খেলার সময় এমনভাবে মারতেন (পড়ুন শট খেলতেন) যে শেষে ভারতীয়রা তার কাছে ক্ষমা চাইতে বাধ্য হতো।

শনিবার একটি সাক্ষাৎকারে সাবেক পাক অলরাউন্ডার বলেছেন,”আমি সবসময় ভারত ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাটা উপভোগ করতাম। আসলে দুটিই বড় দল। ওদের বিরুদ্ধে ভালো খেলার চাপ বেশি থাকে। ওদের বিরুদ্ধে ভালো খেলার মজাই আলাদা। আমার মনে হয় ভারতের বিরুদ্ধে আমি ভালোই খেলেছি। ওদের বেশ ভালোই ‘মেরেছি’। এত মেরেছি যে ম্যাচের শেষে এসে ক্ষমা চাইত।”

বস্তুত ভারতের বিরদ্ধে আফ্রিফির রেকর্ড অন্য দেশের তুলনায় ভালো। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে সাবেক পাক অধিনায়ক ৬৭টি ওয়ানডে ম্যাচে ১৫২৪ রান করেছেন। আটটি টেস্টে তার সংগ্রহ ৭০৯ রান।

তবে তার এই মন্তব্যে ক্ষেপেছেন ভারতীয় সমর্থকেরা। তাদের ভাষায়, ভারতের বিরুদ্ধে মোটামুটি ভালো পারফর্ম হলেও, তেমন আহামরি কিছু করেননি আফ্রিদি। আর তার এই ক্ষমা চাওয়ার দাবিটিরও কোনো প্রমাণ নেই। তাদের মতে, আফ্রিদির দাবি 'ভিত্তিহীন।'

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের মধ্যে এখন পর্যন্ত ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে খেলা হয়েছে ১৯৯টি ম্যাচ। এর মধ্যে ভারত জিতেছে ৭০টি। পাকিস্তান জিতেছে ৮৬টি। মোট ৫৯টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ৯টি। পাকিস্তান ১২টি। ১৩২টি ওয়ানডে ম্যাচের মধ্যে ভারতের দখলে গেছে ৫৫টি। পাকিস্তান জিতেছে ৭৩টি। টি-টোয়েন্টিতে অবশ্য পাকিস্তানের থেকে অনেকটা এগিয়ে ভারত। আটটি ম্যাচের মধ্যে ভারতই জিতেছে ৬টি। পাকিস্তান মাত্র একটি।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার

সকল