১৫ আগস্ট ২০২০

শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, টেস্টে ষষ্ঠ

শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব, টেস্টে ষষ্ঠ - সংগৃহিত
24tkt

বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি’র বিবেচনায় ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণায় ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি নির্বাচন করেছে উইজডেন মান্থলি।

খেলোয়াড়দের দলের জয়ে অবদান রাখা ও প্রতিপক্ষকে চেপে ধরার পরিসংখ্যান আমলে নিয়ে সেরাদের এই তালিকা নির্বাচন করা হয়েছে বলে জানানো হয়েছে। তালিকায় বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব টেস্টে জায়গা পেয়েছেন ষষ্ঠ স্থানে। যদিও টি-টোয়েন্টিতে সেরা ২০-এ জায়গা হয়নি এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিবের। উইজডেন ক্রিকেট মান্থলির জুলাই সংখ্যায় প্রকাশিত সেরাদের তালিকায় টেস্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন।

ওয়ানডেতে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ এবং টি-টোয়েন্টিতে সেরা হয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান। টেস্টে মুরালিধরন ছাড়া সাকিবের ওপরে থাকা অপর চারজন হরেন- ভারতের রবীন্দ্র জাদেজা, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, গ্লেন ম্যাকগ্রা ও দক্ষিণ আফ্রিকার শন পোলক। সূত্র: ইউএনবি


আরো সংবাদ