০৯ আগস্ট ২০২০

প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে

প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে - ছবি : সংগৃহীত
24tkt

প্রায় চারমাস বিরতির পর মাঠে ফিরতে যাচ্ছে ক্রিকেট। আগামী ৮ জুলাই সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে স্বাগতিক ইংল্যান্ড।

শনিবার আসন্ন টেস্ট সিরজকে সামনে রেখে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংলিশরা। যাতে নিয়মিত অধিনায়ক জো রুটের পরিবর্তে প্রথমবারের মত অধিনায়কের দায়িত্ব পালন করবেন বেন স্টোকস।

ইংল্যান্ড স্কোয়াড: বেন স্টকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট বর্ড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাউলি, জো জেনলি, অলিফ পোপে, ডম সিবলে, ক্রিকস ওকস এবং মার্ক উড। পিতৃত্বকালীন ছুটির কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক রুট।

খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে: করোনাভাইরাস পরিস্থিতির কারণে ক্যারিবিয়দের সাথে তিন টেস্টের সিরিজটি হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে। মাঠে থাকবেন না কোনো দর্শক। কেবলমাত্র ক্রিকেটাররা, ম্যাচের সঙ্গে জড়িত অফিসিয়ালরা, ম্যাচ সরাসরি সম্প্রচারের সঙ্গে জড়িতরা এবং নিরাপত্তাকর্মীরা থাকবেন স্টেডিয়ামে।

প্রাথমিকভাবে ঠিক হয়েছিল সিরিজের তিন টেস্টগুলো হবে- দ্য ওভাল, এজবাস্টন ও লর্ডসে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ভেন্যুতে আসে পরিবর্তন। বুধবার থেকে প্রথম টেস্ট হবে সাউদাম্পটনে। পরের দুই টেস্ট হবে ম্যাঞ্চেস্টারে। এই দুই মাঠেই হোটেল একেবারে স্টেডিয়াম সংলগ্ন। যার ফলে হোটেল থেকে মাঠে আসার জন্য টিমবাসের প্রয়োজন পড়বে না। ফলে সুরক্ষিত অঞ্চলের বাইরে পা রাখার প্রয়োজন পড়বে না ক্রিকেটারদের।


আরো সংবাদ