১০ জুলাই ২০২০

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের বেতন কমছে ৫০ শতাংশ

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের বেতন কমছে ৫০ শতাংশ - ছবি : সংগৃহীত

মহামারী করোনাভাইরাসের কারনে আর্থিক সমস্যা মোকাবেলায় ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতনের ৫০ শতাংশ কর্তন করা হচ্ছে । আগামী ছয় মাস এই কর্তনের ধারা অব্যাহত বলে জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত। তাই ক্রিকেট বোর্ডগুলোর আয়-রোজগার নেই বললেই চলে। অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কর্তনের সিদ্বান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, খেলোয়াড়-কর্মকর্তা-আম্পায়ার ও কোচদের ৫০ শতাংশ বেতন কর্তন হবে। যা ১ জুলাই থেকে কার্যকর হবে। আশা করা হচ্ছে, বর্তমান পরিস্থিতি তিন থেকে ছয় মাসের বেশি চলবে না।

এদিকে, আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরে জন্য বোর্ড থেকে সবুজ সংকেত পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। গতকাল টেলিকনফারেন্সের মাধ্যমে বোর্ড সভায় নীতিগত অনুমোদন দিয়েছে বোর্ড কর্মকর্তারা। তবে ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের জন্য অপেক্ষা করতে হবে বোডর্কে। ক্যারিবিয়ান আঞ্চলিক সরকারগুলোর অনুমোদনের পেলেই ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের আর কোন বাঁধা থাকবে না।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যা শুরুর নির্ধারিত তারিখ ছিলো ৪ জুন। কিন্তু করোনাভাইরাসের কারনে নির্ধারিত সিরিজটি করে দেয় দু’দেশের ক্রিকেট বোর্ড। তবে সম্প্রতি দুই বোর্ড সমঝোতা করে আগামী জুলাইয়ের শুরুতে সিরিজটি আয়োজন করতে চায়।

যদি সফরটি নিশ্চিত হয়, তবে চ্যার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ড যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনেও থাকবে হবে হোল্ডারদের।

সূত্র : বাসস


আরো সংবাদ