১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শোয়েবের ভয়ঙ্কর স্পেলে কেঁপে গিয়েছিল অস্ট্রেলিয়া

শোয়েবের ভয়ঙ্কর স্পেলে কেঁপে গিয়েছিল অস্ট্রেলিয়া - সংগৃহীত

পাকিস্তানের পেসার শোয়েব আখতারের দারুণ গতির ডেলিভারি সামলাতে না পেরে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটিং।

গাব্বায় অনুষ্ঠিত সেই ম্যাচে শেন ওয়াটসনের দিকে এমন এক বাউন্সার ধেয়ে এসেছিল, যা এখনও স্মরণ করেন ক্রিকেটপ্রেমীরা। সেই বাউন্সার থেকে কোনো রকমে নিজেকে সামলে নেন ওয়াটসন। বলের গতি এবং বাউন্স এতটাই ছিল যে উইকেট কিপার রশিদ লতিফও তার নাগাল পাননি।

শোয়েবের দুরন্ত গতির জন্যই সে দিন গাব্বায় ম্যাচ জিতেছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে পাকিস্তান করেছিল সাত উইকেটে ২৬৫ রান। গাব্বার উইকেটে এই রান তোলা যথেষ্ট কঠিন। বিশেষ করে শোয়েবকে সামলে জবাব দেওয়া তো খুবই কঠিন কাজ ছিল।

শুরু থেকেই ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ ঝড় তোলেন। ২৫ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে অজিদের ৪০ ওভারে শেষ করে দেন শোয়েব। ১৬৫ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়া। শোয়েবের সেই ভয়ঙ্কর স্পেল আজও মনে রয়েছে ক্রিকেটপাগলদের। বেশি করে মনে রয়েছে ওয়াটসনকে দেয়া সেই বাউন্সার। ওই দারুণ গতির বাউন্সার ভয় ধরিয়ে দিয়েছিল অজিদের ব্যাটিং লাইন আপে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল