১০ জুলাই ২০২০

শোয়েবের ভয়ঙ্কর স্পেলে কেঁপে গিয়েছিল অস্ট্রেলিয়া

শোয়েবের ভয়ঙ্কর স্পেলে কেঁপে গিয়েছিল অস্ট্রেলিয়া - সংগৃহীত

পাকিস্তানের পেসার শোয়েব আখতারের দারুণ গতির ডেলিভারি সামলাতে না পেরে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটিং।

গাব্বায় অনুষ্ঠিত সেই ম্যাচে শেন ওয়াটসনের দিকে এমন এক বাউন্সার ধেয়ে এসেছিল, যা এখনও স্মরণ করেন ক্রিকেটপ্রেমীরা। সেই বাউন্সার থেকে কোনো রকমে নিজেকে সামলে নেন ওয়াটসন। বলের গতি এবং বাউন্স এতটাই ছিল যে উইকেট কিপার রশিদ লতিফও তার নাগাল পাননি।

শোয়েবের দুরন্ত গতির জন্যই সে দিন গাব্বায় ম্যাচ জিতেছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে পাকিস্তান করেছিল সাত উইকেটে ২৬৫ রান। গাব্বার উইকেটে এই রান তোলা যথেষ্ট কঠিন। বিশেষ করে শোয়েবকে সামলে জবাব দেওয়া তো খুবই কঠিন কাজ ছিল।

শুরু থেকেই ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ ঝড় তোলেন। ২৫ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে অজিদের ৪০ ওভারে শেষ করে দেন শোয়েব। ১৬৫ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়া। শোয়েবের সেই ভয়ঙ্কর স্পেল আজও মনে রয়েছে ক্রিকেটপাগলদের। বেশি করে মনে রয়েছে ওয়াটসনকে দেয়া সেই বাউন্সার। ওই দারুণ গতির বাউন্সার ভয় ধরিয়ে দিয়েছিল অজিদের ব্যাটিং লাইন আপে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ

রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা আনন্দবাজারের ভিত্তিহীন সংবাদের কড়া প্রতিবাদ বিজিবি’র বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ হিরো স্টাইলে প্রেমিকাকে প্রোপোজ করতে গিয়ে ধড়াম করে আছাড়! (ভিডিও) করোনাকালে ১২০০ লাশ দাফন করেছে ইফা মুসলমানদের লাশ পুড়িয়ে ফেলতে বাধ্য করে শ্রীলঙ্কা ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে : মুফতী ফয়জুল

সকল