১০ জুলাই ২০২০

১০ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি : শোয়েব আখতার

বিতর্কিত মন্তব্যের জন্য প্রাক্তন পাকিস্তান পেসার শোয়েব আখতারের বিশেষ ‘সুনাম’ আছে। খেলার সময় ছিল, আজও আছে। মাঝে মাঝেই তিনি বেফাঁস সব কথা বলে শিরোনাম সৃষ্টি করে দেন। মঙ্গলবার যেমন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে তুলোধনা করে ছেড়ে দিলেন। পরিষ্কার বলে দিলেন, গত দশ বছরে সফলভাবে ক্রিকেটকে শেষ করে দিয়েছে আইসিসি!

এক ক্রিকেট ওয়েবসাইটের পডকাস্ট শোয়ে সঞ্জয় মঞ্জরেকরকে মঙ্গলবার শোয়েব বলে দেন, “ক্রিকেটকে গত দশ বছর ধরে শেষ করছে আইসিসি।”

মঞ্জরেকর রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে জিজ্ঞাসা করেছিলেন যে, সীমিত ওভারের ক্রিকেটে ফাস্ট বোলারদের প্রভাব কেন কমে আসছে? উত্তরে ঝাঁঝিয়ে উঠে শোয়েব বলে দেন, “সোজাসুজি বলি? গত দশ বছরে আইসিসি খুব সফলভাবে ক্রিকেটকে শেষ করছে। আমি তো ওদের বাহবা দেব! যা করতে চেয়েছিল, দারুণ ভাবে করতে পেরেছে।”

শোয়েবের মতে, বর্তমান ওয়ান ডে ক্রিকেটে চার জন ফিল্ডার বাইরে থাকতে পারে। দু’টো নতুন বল ব্যবহার হচ্ছে। তা হলে তো আইসিসির উচিত ওভার পিছু বাউন্সারের সংখ্যা বাড়ানো? ‘বারবার বলেছি ওভার পিছু বাউন্সারের সংখ্যা বাড়াও। এখন ওভারে একটা বাউন্সার দেওয়া যায়। তাতে কী হবে? তুমি দু’টো নতুন বল করে দিয়েছ। চার জনের বেশি সার্কলের বাইরে রাখা যাচ্ছে না। সঞ্জয়, তুমি আইসিসিকে জিজ্ঞাসা করো না গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে না কমেছে? কোথায় সেই শচীন বনাম শোয়েব যুদ্ধ?’ বলেছেন শোয়েব।

পাশাপাশি শোয়েব বলে দিয়েছেন যে, কোনো শচীন তেন্ডুলকর বা রাহুল দ্রাবিড় নন। তাকে সবচেয়ে ভাল খেলতেন তার টিমেরই তৎকালীন অধিনায়ক ইনজামাম-উল-হক।

“ইনজিকে নেটে বল করার সময় ব‌্যাপারটা বুঝেছি আমি। বাকিরা আমার বল বুঝতে যা সময় নিত, ইনজি তার চেয়ে এক সেকেন্ড কম নিত,” বলে দিয়েছেন শোয়েব। একই সঙ্গে বলেছেন রাহুল দ্রাবিড় তার দেখা সবচেয়ে নিখুঁত ব‌্যাটসম‌্যান। যার ডিফেন্স ভাঙতে বারবার তাকে সমস‌্যায় পড়তে হয়েছে। সংবাদ প্রতিদিন


আরো সংবাদ

সকল