১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নেয়ার হুমকি আইসিসির - ছবি : সংগৃহীত

২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব ছিল ভনিজ সরকারের কাছ থেকে আইসিসি’র কর মৌকুফ করা। কিন্তু আজ অবধি, সেই কাজটা করতে পারেনি বিসিসিআই।

ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপ আয়োজনে প্রায় ২৫০ কোটি টাকার লোকসান হয় আইসিসির। আগামী বছরেও যদি ভারত সরকারের ট্যাক্স অব্যাহতি না পাওয়া যায়, তবে ক্ষতির পরিমাণ দাঁড়াতে পারে ৮ হাজার কোটি টাকা।

তাই আগামী বছরের টি-২০ বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে অন্য কোথাও আয়োজনের হুমকিও দিয়েছে আইসিসি।

ইএসপিএনক্রিকইনফো এক প্রতিবেদনে জানায়, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের কর অব্যাহতির বিষয়ে আইসিসি এবং বিসিসিআই গত দুইমাস ধরে নিজেদের মধ্যে আলোচনা করেছে।

গত ১৮ মে’র মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্বান্ত জানানোর জন্য বিসিসিআই’কে শেষ সময়সীমা বেঁধে দিয়েছিল আইসিসি।
কিন্তু বিসিসিআই সময়সীমা চায় ৩০ জুন পর্যন্ত। কিন্তু আইসিসি তা মানতে রাজি নয়।

তবে যাই হোক, বিসিসিআই যদি ভারত সরকার থেকে ট্যাক্স অব্যাহতি না এনে দিতে পারে তবে আগামী বছরের টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে পারবে না ভারত। এমনকি ২০২৩ সালে ভারতের হওয়ার কথা ওয়ানডে বিশ্বকাপ আয়োজকও বদলে যেতে পারে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল!

সকল