১৪ জুলাই ২০২০

অভিষেকেই হ্যাটট্রিকধারী ক্রিকেটারকে বহিষ্কার করল শ্রীলঙ্কা

অভিষেকেই হ্যাটট্রিকধারী ক্রিকেটারকে বহিষ্কার করল শ্রীলঙ্কা
শেহান মাদুশঙ্কা - সংগৃহীত

শেহান মাদুশঙ্কাকে সাসপেন্ড করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। রোববার পান্নালা এলাকায় হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়েন শ্রীলঙ্কার জাতীয় দলের এই ক্রিকেটার। সোমবার তাকে আদালতে তোলা হলে বিচারক দু’সপ্তাহ পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দেন। এরপরই জাতীয় দলের ক্রিকেটারকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড।

২০১৮ সালে ওয়ানডে অভিষেকেই হ্যাটট্রিকধারী পেসারকে ক্রিকেটের সমস্ত ফরমেট থেকেই বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, করোনার জেরে দেশজুড়ে চলা কার্ফু অমান্য করে গাড়ি নিয়ে বাইরে বেরনোর অপরাধে রোববার মাদুশঙ্কাকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার কাছ থেকে দু’গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। গাড়িতে মাদুশঙ্কার আর এক সঙ্গী ছিল বলে জানা গিয়েছে। মঙ্গলবার জাতীয় দলের ক্রিকেটারের বহিষ্কারের কথা ঘোষণা করেছে বোর্ড।

আড়াই বছর আগে শ্রীলঙ্কার পঁচিশ বছরের এই ডানহাতি পেসারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। ২০১৮ জানুয়ারিতে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ওয়ানডে ম্যাচে হ্যাটট্রিক করে চমকে দিয়েছিলেন। যদিও এরপর আর জাতীয় দলের জার্সি গায়ে ওয়ানডে ম্যাচে অংশ নেওয়া হয়নি মাদুশঙ্কার। তবে পরবর্তীতে বাংলাদেশের বিরুদ্ধেই দু’টি আন্তর্জাতিক টি২০ খেলেছেন তিনি। ২০১৮ বাংলাদেশ সফরের পর জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তরুণ এই ডানহাতি পেসার। এরপর আর শ্রীলঙ্কা দলে ডাক পাননি মাদুশঙ্কা। ইনজুরিও তার কেরিয়ারে বাধা হয়ে দাঁড়িয়েছিল।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বিশ্বের প্রায় প্রতিটি দেশেই কমবেশী চলছে লকডাউন। শ্রীলঙ্কাও ব্যতিক্রম নয়। ২০ মার্চ থেকে সারা দেশেই জারি রয়েছে কার্ফু। পুলিশ জানিয়েছে, জাতীয় দলের হয়ে খেলা এই ক্রিকেটার যখন গাড়িতে যাচ্ছিল, তখন তাকে আটক করা হলে তার কাছ থেকে দু’গ্রাম হেরোইন উদ্ধার হয়। কার্ফু লঙ্ঘন করায় এখনও পর্যন্ত ৬৫ হাজার লোককে গ্রেফতার করেছে শ্রীলঙ্কান পুলিশ। এখনও পর্যন্ত দ্বীপরাষ্ট্রে ১,১৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ জনের। সূত্র: কলকাতা ২৪X৭


আরো সংবাদ