২৩ সেপ্টেম্বর ২০২০

বাবার ভয়ে ব্রেসলেট পরতেন না মাশরাফি

নিলামে তোলা ব্রেসলেটটি পরে আছেন মাশরাফি মর্তুজা - ছবি : সংগৃহীত

ছোটবেলায় বাবার ভয়ে ব্রেসলেট পরতেন না মাশরাফি বিন মর্তুজা। কিন্তু বড় হয়ে যখন দেশের বাইরে খেলতে গেলেন, তখন ভাবলেন ‘এখন তো পরা যায়। বাবা কিছু বলবেন না।’ রোববার রাতে প্রিয় ব্রেসিলেটটি নিলামে তোলার সময় ফেসবুক লাইভে এই কথাগুলো জানান মাশরাফি।

ব্রেসলেট এবং সানগ্লাস- এই দুটির প্রতি ছোটবেলায় অনেক আকর্ষণ ছিল তার। দেশের এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রিয় ব্রেসলেটটি তাই নিলামে তুলে ছিলেন তিনি। রোববার রাতে সেটি বিক্রি হয় ৪২ লাখ টাকায়। ঘটনার শেষ সেখানেই নয়। এরপর ঘটে আসল ঘটনা। বড় ধরণের সারপ্রাইজ অপেক্ষা করছিল তার জন্য।

ব্রেসলেটটি কিনে ছিল দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। নিলামে দর ছিল ৪০ লাখ টাকা। নিলাম আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে আরেক আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি যোগ করেছে আরো পাঁচ শতাংশ৷ সব মিলিয়ে হয়েছে ৪২ লাখ টাকা।

নিলাম আয়োজনের ফেসবুক লাইভে বিএলএফসিএর চেয়ারম্যান ও আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মমিন ইউ ইসলাম বলেন, এটি দেশের প্রতি মাশরাফির অবদানের সামান্য প্রতিদান। আপনি এই দেশকে যে সম্মান এনে দিয়েছেন, সেই সম্মানের প্রতিদান আসলে কোনোভাবেই হয় না। মমিন ইউ ইসলাম যখন এই কথা বলছেন, মাশরাফি তখন হাত থেকে ব্রেসলেট খুলে তুলে ধরে হাসি মুখে বলছিলেন, এটা আপনাদের, এখন আমার হাত খালি।

তখন মমিন ইউ ইসলাম বলেন, ‘এই ব্রেসলেট ১৮ বছর ধরে আপনার সাথে আছে, এটি আপনার হাতেই মানায়৷ আমরা এই ব্রেসলেট আপনাকেই উপহার দিতে চাই।’

আকস্মিক এই ঘটনায় হতবাক মাশরাফি। ভালোলাগায় দুই হাতে ঢেকে ফেলেন নিজের মুখ।


আরো সংবাদ

জাতিসংঘের ভাষণে মুখোমুখি চীন-যুক্তরাষ্ট্র, আবরো উত্তেজনা প্রাথমিক বিদ্যালয় খোলার চূড়ান্ত সিদ্ধান্ত রোববার জাতিসংঘের ভাষণে করোনাকে আবারো ‘চীনা ভাইরাস’ দাবি ট্রাম্পের সীমান্ত এলাকাকে আবারো অশান্ত করছে মিয়ানমার ইহুদি বসতির অন্যতম অর্থদাতা চেলসির মালিক প্রেম সোহাগের সাথে, ধর্ষণের অভিযোগ মামুনের বিরুদ্ধে মুসলিম হওয়ায় হোটেল থেকে তাড়িয়ে দেয়া হলো পশ্চিমবঙ্গের শিক্ষকদের সবুজ ঘাসের দাগ, হাল ফ্যাশানের এই জিনসের দাম এত! ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৮৭ লাখের বেশি টাকা জিতল দম্পতি চীন-ভারত সমঝোতা : ফ্রন্টলাইনে অতিরিক্ত সেনা পাঠাবে না কেউই হাইব্রিডের কবলে দেশী শাকসবজি

সকল