২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুস্থ-অসহায় মানুষদের পাশে সাকিব ফাউন্ডেশন

দুস্থ-অসহায় মানুষদের পাশে সাকিব ফাউন্ডেশন - ছবি : সংগৃহিত

করোনাভাইরাসে কারণে টানা দশ দিনের সাধারণ ছুটি চলছে বাংলাদেশে। আক্রান্ত সকল দেশেও লকডাউন বা কার্ফু জারি আছে। তবে এই পরিস্থিতিতে মহা সমস্যায় পড়েছে দুস্থ-অসহায় মানুষজন। তাদের আয়ের সব পথ বন্ধ হয়ে গেছে। তবে তাদের সহায়তায় এগিয়ে এসেছেন দেশের বিত্তবান মানুষ ও তারকারা। ইতোমধ্যে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেট তারকারা নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দিয়ে তহবিল গঠন করেছেন।

বর্তমানে নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলের বাইরে রয়েছেন সাকিব আল হাসান। তবে হাত গুটিয়ে বসে নেই তিনি। সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করতে সাকিবের প্রতিষ্ঠান ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে বিষয়টি নিশ্চিত করেছেন সাকিব।

তিনি লিখেছেন, ‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য এবং এর ধারা অনুযায়ী ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে।

‘মিশন সেইভ বাংলাদেশ’ করোনাভাইরাসের প্রভাবকে মোকাবেলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.xyz ও সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো, করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবীকার যোগান দেয়া। এ পর্যন্ত ২ হাজার সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

‘মিশন সেইভ বাংলাদেশ’ এর কার্যক্রম সম্পর্কে জানতে চোখ রাখুন তাদের ফেসবুক পেজে : https://www.facebook.com/missionsavebangladesh/

সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল