০২ জুন ২০২০

সবরকম শাস্তি থেকে মুক্তি স্মিথ-ওয়ার্নার

স্মিথ-ওয়ার্নার - সংগৃহীত

তিনি ক্রিকেটের জেন্টলম্যান হিসেবে থেকে যেতে পারতেন। যেমন ভালো ব্যাটসম্যান, তেমনই মাঠে তার শরীরী ভাষা! সচরাচর রাগতে দেখা যায় না তাকে। বহু উঠতি ক্রিকেটারের সেরা তারকা হিসেবে ছিলেন তিনি। কিন্তু বছর দুয়েক আগে তিনিই একটি জঘন্য কাণ্ড ঘটিয়ে বসলেন। স্টিভ স্মিথের নাম জড়ায় বল বিকৃতি কাণ্ডে। সেই ভুলের শাস্তি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য এবং অধিনায়কত্ব থেকে দুবছরের জন্য নিষেধাজ্ঞা জারি হয় তার নামে। এক বছরের নিষেধাজ্ঞা কেটেছে গত মার্চে। এবার সব শাস্তি থেকে মুক্তি পেলেন তিনি।

স্মিথের জীবনে আজ খুশির রোববার। তিনি আবার অধিনায়ক হিসাবে বহাল তবিয়তে ফিরতে পারবেন। স্মিথের সঙ্গে ডেভিড ওয়ার্নারের ওপর থেকেও নিষেধাজ্ঞা উঠে গেল। ২০১৮ সালের ২৯ মার্চেই এই দুই অজি তারকাকে শাস্তি দেয়া হয়েছিল। দুবছর শাস্তির মেয়াদ পূর্ণ হয়েছে। তবে এখনই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে ফিরে আসার ব্যাপারে ভাবছেন না বলে জানিয়েছেন স্মিথ। বরং তিনি আইপিএল নিয়ে চিন্তিত। ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন। তার পর আইপিএল অনুষ্ঠিত হবে কি না তার কোনো নিশ্চয়তা নেই।

আইপিএল হোক বা না হোক, স্মিথ নিজেকে প্রস্তুত রাখতে চাইছেন। শারীরিক ও মানসিকভাবে ফিট থাকাটাই তার কাছে এখন বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন স্মিথ। এমনিতে নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ আরও শক্তিশালী হয়ে ফিরেছেন। অ্যাসেজে দাঁতে দাঁত চেপে দুরন্ত পারফর্ম করেছিলেন তিনি। দর্শকদের টিটকিরি সত্ত্বেও তিনি নিজের লক্ষ্য থেকে সরেননি। এবার অধিনায়কত্ব ফিরে পাবার পর কি আরও শক্তিশালী হবেন স্মিথ!
সূত্র : জি নিউজ


আরো সংবাদ