৩১ মার্চ ২০২০

কোয়ারেন্টাইনে সাঙ্গাকারা

-

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সর্তকতা অবলম্বনে স্বেচ্ছা-কোয়ারেন্টাইনে চলে গেছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ইংল্যান্ড সফর করে আসায় এই সিদ্ধান্ত নেন তিনি।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। বিশ্বের এমন কোনো দেশ নেই যেখানে প্রভাব বিস্তার করেনি করোনাভাইরাস। শ্রীলঙ্কাতেও করোনাভাইরাস আক্রমণ করেছে। এই ভাইরাস প্রতিরোধের জন্য শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহেন্দ্র রাজাপাকসে ইতোমধ্যে কড়া নিয়মকানুন চালু করেছেন। এরমধ্যে একটি হলো, ইউরোপ বা অন্য দেশ থেকে কেউ শ্রীলঙ্কায় আসলে তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই নিয়ম মেনে কোয়ারেন্টাইনে গেলেন সাঙ্গাকারা।

গত সপ্তাহে ইংল্যান্ড থেকে দেশে ফিরেন সাঙ্গাকারা। এরপর দেশের স্বাস্থ্য সংস্থা পাবলিক হেলথ ইন্সপেক্টরের সাথে নিজের ব্যাপারে আলোচনা করেন। সেখান থেকে দেয়া নিয়ম মানতেই কোয়ারেন্টাইনে সাঙ্গা।

তিনি বলেন, ‘আমার দেহে করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই। তারপরও সরকারের নিয়ম মেনে চলা উচিত। তাই আমি কোয়ারেন্টাইনে।’

সাঙ্গাকারা আরো বলেন, ‘আমি গত সপ্তাহে লন্ডন থেকে দেশে ফিরেছি। এসেই জানলাম, সরকার ঘোষণা দিয়েছে ইউরোপ থেকে যারা দেশে এসেছে তাদের পুলিশের সহযোগিতা নিয়ে স্বেচ্ছা-কোয়ারেন্টাইনে যেতে হবে। আমি সে পথই অনুসরণ করেছি।’

শ্রীলঙ্কায় এ পর্যন্ত ৮০ জনের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ ধরা পড়েছে।


আরো সংবাদ

করোনার পিকটাইম মোকাবেলায় সরকারের কৌশল কী করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু ঝালকাঠিতে জ্বরে আক্রান্ত দিনমজুরের মৃত্যু, এলাকায় করোনা ভীতি চিকিৎসক ও গণমাধ্যম কর্মীদের পিপিই দিলেন মাশরাফি করোনায় আক্রান্ত নন জয়পুরহাটের ৩ রোগী ফটিকছড়িতে দুস্থদের মাঝে পুলিশের খাদ্য বিতরণ করোনা সচেতনতায় উপজেলা জুড়ে ব্যানার সাঁটাচ্ছে প্রশাসন ইউরোপে করোনাভাইরাসে কনিষ্ঠতম শিশুর মৃত্যু করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করোনা আতঙ্কের মধ্যে গণজমায়েত করে বিচারের আয়োজন, মারামারি করে ভণ্ডুল চৌগাছায় অর্ধশত দুস্থ পরিবারকে খুঁজে খাদ্য সামগ্রী দিলেন ইউএনও

সকল