২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সবধরণের খেলা থেকে নিষিদ্ধ উমর আকমল

উমর আকমল - ছবি : সংগৃহীত

পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমলকে সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার পিসিবির এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।  

পিসিবির দুর্নীতির নীতিমালা ভঙ্গের দায়ে তাকে এ নিষিদ্ধাদেশ দেয়া হয়েছে। তবে কী নীতিমালা ভঙ্গের জন্য এবং কয় বছরের জন্য তাকে নিষিদ্ধ করা হয়েছে তা জনানো হয়নি।

পিসিবির ‘দুর্নীতিবিরোধী নীতিমালা’র ৪.৭.১ ধারা অনুসারে উমরকে শাস্তি দেওয়া হয়েছে। পিসিবির দুর্নীতিবিরোধী সংস্থার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ক্রিকেট সংশ্লিষ্ট কোনো কিছুতে অংশ নিতে পারবেন না তিনি।

১৭ মার্চ উমর আকমলের বিরুদ্ধে পিসিবির দুর্নীতি বিরোধী অনুচ্ছেদের ২.৪.৪ ধারা অনুসারে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। ৩১ মার্চের মধ্যে লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।

অনুচ্ছেদের ৬.২ ধারায় বলা হয়েছে, উপর্যুক্ত সময়ের মধ্যে যদি তার অপরাধ প্রমাণিত হয়, তা হলে কমেপক্ষে ৬ মাসের জন্য এবং সর্বোচ্চ আজীবন নিষিদ্ধ হতে পারেন তিনি।

উমর আকমলকে ২০ ফেব্রুয়ারি সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করা হয়।  তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আর কোনো শাস্তি আরোপ করবে না বলে জনিয়েছে পিসিবি।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন ও হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল