৩১ মার্চ ২০২০

বিরাট-বাবরের জায়গা দখল করবেন যে ক্রিকেটার

হায়দার আলি - ছবি : সংগৃহীত

বর্তমান ক্রিকেট বিশ্বকে শাসন করছেন এমন অভিজাত ব্যাটসম্যানদের নাম বললেই বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন, রোহিত শার্মা, বাবার আজম ও ডেভিড ওয়ার্নারের নাম আসবে সবার প্রথমে। এদের পরের তালিকায় আসতে পারে ভারতের লোকেশ রাহুল ও অস্ট্রেলিয়ান মার্নাস লাবুশেনের নাম।

তবে পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, তার দেশে এমন আরেকজন ক্রিকেটার রয়েছেন, যে কি-না বিরাট কোহলি ও বাবর আজমের মতোই ট্যালেন্টেড (মেধাবী)। চাইলে সে তাদের মতোই হয়ে উটথে পারেন।

রাজা সেই ক্রিকেটারের নাম বললেন, ‘হায়দার আলি।’ পাকিস্তান সুপার লিগের (পিএসএল)-২০২০ আসরে পেশওয়ার জালমির হয়ে দুর্দান্ত খেলা এই ক্রিকেটারকে ‘ইমেন্স ট্যালেন্টেড’ তথা অপরিমেয় বুদ্ধিমান বলে আখ্যা দিলেন রমিজ।

সাবেকি এই পাক ব্যাটসম্যান  বলেন, ‘যদি বিরাট ও বাবরকে সে অনুসরণ করে, তবে সে বিশ্বক্রিকেটকে শাসন করবে।’

এবারের পিএসএলে ৯টি মাচে ২৩৯ রান করেন হায়দার। তার জন্য তিন নাম্বার পজিশনটি পছন্দ করছেন রমিজ রাজা। তিনি বলেন, ‘তার (হায়দার) জন্য আদর্শ পজিশন হচ্ছে ৩ নাম্বার জায়গাটি। তার পেশী শক্তি ভালো, অনেক পাওয়ার হিটিং শর্ট খেলেছেন তিনি। তবে বাবর আজম ও বিরাট কোহলির মতো হতে হলে- তাকে কঠোর পরিশ্রম ও তার খেলায় মনোযোগী হতে হবে এবং বড় ইনিংস খেলতে হবে।’


আরো সংবাদ