২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা রুখতে সচেতন থাকতে বললেন সাকিব

সাকিব আল হাসান - ছবি : সংগৃহিত

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও বাদ নেই এর থেকে। এরই মধ্যে নোভেল কোভিড-১৯ ভাইরাসে পজিটিভ ধরা ৮ জনের মধ্যে।

এছাড়া হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে কয়েক হাজার মানুষকে। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় দেশে জনসচেতনতা বাড়ানোর বিকল্প নেই।

সেই কথাই মনে করিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সোমবার তার নিজের ফেসবুক পেজে এক পোস্টে সবাইকে এ আহ্বান জানান তিনি।

সাকিব লিখেছেন, সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন সাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।

করোনা আতঙ্কের মধ্যেই রোববার থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট। যেখানে নিষিদ্ধ করা হয়েছে খেলোয়াড়দের করমর্দন, বুকে বুক মিলিয়ে উদযাপন এবং অন্যান্য কিছু জিনিস। কিন্তু প্রথম দিন (রোববার) তা বেশ কয়েকবার ভুলে গিয়েছিলেন ক্রিকেটাররা।

তবে সবাই সতর্ক থাকার চেষ্টাই করছেন জানিয়ে বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম বলেন, ‘আসলে সত্যি কথা বলতে কি ভুলে যাই, এটা আসলে এখনও অভ্যাসে পরিণত হয়নি। এটা নিয়ে সবাই শঙ্কিত এবং ভয়ে আছে। সবমিলিয়ে আমরা যতটা সতর্ক এবং সচেতন থাকতে পারি সে চেষ্টা থাকবে। সবাই চেষ্টা করছে সতর্ক থাকার। আমরা নিশ্চিত করার চেষ্টা করেছি যে যতটা নিরাপদ থেকে এবং সচেতন থেকে খেলা যায় আরকি।’


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল