০১ জুন ২০২০

সবচেয়ে বড় ব্যবধানে ওয়ানডে জয় পেল বাংলাদেশ

মোহাম্মদ সাইফুদ্দিন পেয়েছেন ৩টি উইকেট। - ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। ৩২২ রানের টার্গেটের বিপরীতে তারা সংগ্রহ করতে পেরেছেন মাত্র ১৫২ রান। ১৬৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন টাইগাররা।

এটি বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় জয়। এর আগে সবচেয়ে বড় জয়টি ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৮ সালের জানুয়ারিতে। সেটি ছিল ১৬৩ রানের। 

সিলেটের দিবারাত্রির এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৬ উইকেটের বিনিময়ে ৩২১ রানের বিশাল সংগ্রহ গড়েন টাইগাররা।

১০৫ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১২৬ রান করে চোট পেয়ে মাঠ ছাড়েন লিটন। মিঠুন ৪১ বলে করেন ৫০। তিনটি পঞ্চাশ ছোঁয়া জুটিতে পাওয়া দৃঢ় ভিত কাজে লাগিয়ে শেষটায় ঝড় তোলে মাশরাফি বাহিনী।

শেষ ওভারে তিন ছক্কায় ২২ রান নেন মোহাম্মদ সাইফ উদ্দিন। ১৫ বলে তার ২৮ রানের বিস্ফোরক ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ রান করে বাংলাদেশ।

বিশাল টার্গেটে জয়ের লক্ষে ব্যাট হাতে নেমে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর কম রানেই প্যাভেলিয়নে ফিরে যেতে থাকেন সফরকারীরা। মাঝে ওয়াসলে মাধেভেরে কিছুটা প্রতিরোধ (৩৫ রান) গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু মেহেদী হাসান মিরাজের কাছে তিনি পরাস্ত হওয়ার পর আর কেউ দাঁড়াতে পারেননি।

বাংলাদেশের হয়ে উইকেটগুলো নেন, মোহাম্মদ সাইফুদ্দিন (৩), মেহেদী হাসান মিরাজ (২), মাশরাফি বিন মুর্তজা (২), তাইজুল ইসলাম (১) ও মোস্তাফিজুর রহমান (১)। এছাড়া নাজমুল হোসেন শান্তর বোলিংয়ে রানআউট হন একজন।


আরো সংবাদ