০৫ এপ্রিল ২০২০

পাকিস্তানের বিপক্ষে ৪২ রানের জয় ইংল্যান্ডের

অস্ট্রেলিয়ায় অনুষ্টিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ১২তম ম্যাচে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের কাছে ৪২ রানে পরাজিত হয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দল।

ক্যানবেরার ম্যানুকা ওভালে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভার খেলে ৭ উইকেটে ১৫৭ রান করে ইংল্যান্ড। সর্বোচ্চ ৬২ রান আসে দলীয় ক্যাপ্টেন হিদার নাইটের ব্যাট থেকে। এছাড়া ড্যানিয়েল ওয়াট ১৬, অ্যামি জোন্স ২, নাতালি সিভার ৩৬, ফ্রান উইলসন ২২, তামসিন বিউমন্ট ৬, ক্যাথেরিন ব্রান্ট ০, লরেন উইনফিল্ড ৪, সোফি এক্সেলেস্টোন ২ রান করেন।

পাকিস্তানের আয়মান আনোয়ার সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। এছাড়া নাদিয়া দার ২টি, দিয়ানা বিয়াং ১টি ও আলিয়া রিয়াজ ১টি করে উইকেট নেন।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সব কটি উইকেট হারিয়ে ১১৬ রান করে পাকিস্তান। দলটির ডানহাতি ব্যাটসম্যান আলিয়া রিয়াজ সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া মুনিবা আলি ১০, জাভেরিয়া খান ১৬, বিসমাহ মারুফ ৪, নাদিয়া দার ইরাম জাভেদ ৫, ওমাইমা সোহাইল ৪, সিদরা নওয়াজ ৭, আয়মান আনোয়ার ৬, দায়ানা বিয়াং ৩, সাদিয়া ইকবাল ০ রান করেন।

ইংল্যান্ডের পেসার অ্যানিয়া শ্রাবসোল ও স্পিনার সারাহ গ্লেন সর্বোচ্চ ৩টি করে ইউকেট নেন। এছাড়া সোফি এক্সেলেস্টোন ২টি ও ক্যাথেরিন ব্রান্ট ২টি করে উইকেট নেন।

এর আগে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুদলই জয় পেয়েছিল। পাকিস্তান শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল এবং ইংল্যান্ড থাইল্যান্ডকে হারায়।


আরো সংবাদ