০৯ এপ্রিল ২০২০

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলদেশ নারী ক্রিকেট দল। আর এ ম্যাচের মাধ্যমে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে সালমা-জাহানারারা।

বৃহস্পতিবার দেশটির রাজধানী ক্যানবেরাতে দুপুর দুটোয় শুরু হবে ম্যাচটি। নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে টাইগ্রেসদের দ্বিতীয় ম্যাচ এটি। এর আগে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে আশা জাগিয়েও জিততে পারেনি বাংলাদেশ। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে নেমে ১২৪ রান করে নারীরা। স্বাগতিক অস্ট্রেলিয়াও কয়েকদিন আগে ভারতের বিপক্ষে এতো রান করতে পারেনি।

এশীয় দেশগুলোর বাইরে অন্য কোনো বড় দলের সাথে বাংলাদেশ নারী দলের খেলা হয় না বললেই চলে। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামছে নারীরা সেটাও আবার তাদের নিজেদের মাটিতেই। অস্ট্রেলিয়া একাদশ যেন তারকায় পরিপূর্ণ। মেগ লেনিং, এলিস পেরি, অ্যালিসা হিলি বিশ্বের নাম করা এসব নারী ক্রিকেটার অস্ট্রেলিয়ারই। একদিনের ম্যাচে মেগ লেনিংয়ের ১৩টি শতক রয়েছে। টি-টোয়েন্টিতে রয়েছে ২টি শতক।  আরেক নারী ক্রিকেটার এলিস পেরির টেস্ট ও ওয়ানডেতে রয়েছে ২টি করে সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে শতক না থকলেও রয়েছে ৪টি অর্ধ শতক। নাম, যশ, ক্ষ্যাতি ও সুযোগ-সুবিধার বিচারে তাদের ধারে কাছেও নেই সালমারা। তবে হাড্ডাহাড্ডি লড়াই করার ক্ষমতা যে তাদের আছে সেটা দেখিয়ে দিয়েছেন ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে।

এই বিশ্বকাপের আগে বাংলাদেশী ব্যাটসম্যান জ্যোতি বলেছিলেন, আমাদের স্বপ্ন অস্ট্রলিয়ার মাটিতে বিশ্বকাপ খেলা সে স্বপ্ন ইতোমধ্যে পূরণ হয়েছে। আজ স্বাগতিকদের বিপক্ষে সবটুকু দিয়ে খেলবে বাংলাদেশের নারীরা।


আরো সংবাদ