০৮ এপ্রিল ২০২০

শেহজাদের ওপর থেকে উঠে গেল নিষেধাজ্ঞা

আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বুধবার ডানহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষমা চাওয়ার কারণেই তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল এসিবি।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এসিবির এক বিবৃতি থেকে জানা গেছে, এ ব্যাটসম্যানের ক্ষমার আবেদন এসিবির প্রেসিডেন্ট গ্রহণ করার পর তার ওপর থেকে এ নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। কিন্তু তার সাথে বোর্ডের কন্ট্রক্ট এ বছরের অগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।

২০১৯ সালের আগস্টে এসিবি আচরণ-বিধি লঙ্ঘনের কারণে মোহাম্মদ শেহজাদের এই নিষেধাজ্ঞা আরোপ করেন। বোর্ডের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটারকে দেশের বাইরে ভ্রমণ করতে হলে বোর্ড থেকে অনুমতি নিতে হবে। তবে শেহজাদ সেটা নেননি। এ জন্য বোর্ড তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে শেহজাদ তার ওপর আনীত এ অভিযোগ মিথ্যা এবং তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অস্বীকার করেছিলেন।

তার ওপর থেকে এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্টিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য শেহজাদের আর কোনো বাধা থাকল না।

মেধাবী এই উইকেটকিপার ব্যাটসম্যান খেলেছেন ৮৪টি ওয়ানডে যেখান তার সংগ্রহ ২৭২৭ রান। এত রয়েছে ৬টি শতকও। এছাড়া ৬৫টি টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরিসহ ১৯৩৬ রান করেছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)