৩১ মার্চ ২০২০

সুখবর পেলেন মুশফিক-মুমিনুল-নাঈম

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ২০৩ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি । টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয় ডাবল সেঞ্চুরি। অসাধারণ এ ইনিংসের জন্য আইসিসি র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ উন্নতি হয়েছে তার। ২৫ নম্বর থেকে এক লাফে উঠে এসেছেন ২০ নম্বরে। ৬৬৫ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে আছেন তিনি।

শুধু মুশফিক নন, জিম্বাবুয়ের বিপক্ষে ১৩২ রানের অনবদ্য ইনিংস খেলে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভও এগিয়েছেন পাঁচ ধাপ। বর্তমানে মুমিনুলের অবস্থান ৩৯তম স্থানে।

অপরদিকে মিরপুর টেস্টে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করে ২৯ ধাপ এগিয়েছেন স্পিনার নাঈম হাসান। ৫৫৬ র‌্যাঙ্কিং পয়েন্ট নিয়ে তিনি উঠে এসেছেন ৩৮তম স্থানে।

বাংলাদেশের অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে আইসিসি টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে মুশফিকের পরেই আছেন তামিম ইকবাল। ৫৯৮ পয়েন্ট নিয়ে তিনি আছেন ২৭ নম্বরে। মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস ও সৌম্য সরকার যথাক্রমে আছেন ৪৯, ৭০ ও ৭৩ এ।

টেস্টে ব্যাসটম্যান র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে আছেন অস্ট্রেলিয়ার ডানহাতি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ এবং দুই নম্বরে আছেন ভারত টেস্ট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি।


আরো সংবাদ