১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

একটা হারে দল খারাপ হয়ে যায় না: বিরাট

-

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের কাছে প্রথম টেস্টে ১০ উইকেটে হেরে গেছে ভারত। এমন হারের পর ভক্তদের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। এবার এ নিয়ে মুখ খুললেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহালি। তিনি বলেছেন, একটা হারেই খারাপ হয়ে যায় না দল। অতীতে  আমরা যেভাবে খেলেছি সেভাবে খেলতে পারিনি। পরের টেস্টে জয়ের লক্ষ্যেই মাঠে নামব।

মঙ্গলবার ম্যাচ শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রথম ইনিংসে আমাদের খারাপ ব্যাটিংয়ের জন্য হারতে হয়েছে। টস হেরে প্রথম দিন ব্যাট করতে হয়েছিল আমাদেরকে।’

টসে হারা বা জেতা কতোটা গুরুত্বপূর্ণ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপনারা বলতেই পারেন এই টেস্টে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। কিন্তু ঘটনা হলো, টস জেতা-হারাটা আমাদের নিয়ন্ত্রণে নেই। তাই টসের উপরে ফোকাস করার কোনোই মানে হয় না। তাই টসটাকে বিরাট কারণ বানানোরও কোনো প্রয়োজনও নেই।

প্রথম ইনিংসে ভারত মাত্র ১৬৫ রানে গুটিয়ে যায়। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে কোহলি বলেন, প্রথম ইনিংসের পারফরম্যান্সটা আমাদের ভীষণভাবে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। আমরা জানতাম পরিবেশ-পরিস্থিতি ক্রমশ ভালো হবে। যদি ২৩০-২৪০ রানও তুলতে পারতাম, তা হলে বোলারদের একটা সুযোগ দেয়া যেত চাপ তৈরি করার। তাছাড়া দুদলের মধ্যে প্রথম ইনিংসের রানের ব্যবধানটাও কমে যেত।’

এই টেস্টে নিউজিল্যান্ড অনেক ভালো খেলেছে উল্লেখ করে তিনি বলেন, ‘এটা স্বীকার করে নিতে কোনো লজ্জা নেই, স্বীকার করলে ক্ষতিও হবে না যে নিউজিল্যান্ড অনেক ভালো খেলেছে।’

ওয়েলিংটন টেস্টে দুই ইনিংসের কোটাতে রান পাননি কোহালি। তবে নিজের ব্যর্থতা আড়াল করে তিনি বলেছেন, ‘আমার কোনো সমস্যা নেই। ব্যাটিং ভালোই হচ্ছে। আমার মনে হয়, মাঝে মাঝে আসল ছবিটা স্কোরবোর্ডে ফুটে ওঠে না।


আরো সংবাদ



premium cement