০৪ জুন ২০২০

বিশ্ব ও এশিয়া একাদশ টি২০ সিরিজে থাকছেন যারা...

আগামী মার্চে বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এ সিরিজ আয়োজন করা হবে। তবে এখনও সূচি ঠিক হয়নি।

এ বিষয়ে মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেছেন, ‘এশিয়া একাদশে খেলবে এমন কয়েকজন ক্রিকেটারকে আমরা চূড়ান্ত করেছি। তবে তাদের সাথে এখনও চুক্তি হয়নি। ভারত থেকে কমপক্ষে পাঁচজন ক্রিকেটার অংশ নেবে। ঘরোয়া ক্রিকেটে ব্যস্ত থাকায় কোনো পাকিস্তানি ক্রিকেটার এতে অংশ নেবে না। আমি মনে করি বিরাট কোহলি এশিয়া একাদশের হয়ে খেলবে। তবে তার সাথে এখনও চুক্তি করিনি।’

কোহলির পাশাপাশি ভারত থেকে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশভ পন্ত, কুলদীপ যাদভ এবং মোহাম্মাদ শামী এশিয়া একাদশের হয়ে খেলতে পারেন। শ্রীলঙ্কা থেকে থিসারা পেরেরা ও লাসিথ মালিঙ্গা, আফগান স্পিনার রশিদ খান ও মুজিব উর রহমান এবং বাংলাদেশের মুস্তাফিজু রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস অংশ নেবে।

বিশ্ব একাদশেও বড় বড় তারকা ক্রিকেটার থাকবেন বলে বিসিবির একটি সূত্র ইউএনবিকে নিশ্চিত করেছে।

ওয়েস্ট ইন্ডিজের কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, শেল্ডন কটরেল এবং ক্রিস গেইল এই সিরিজে অংশ নিতে পারেন। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস এবং ব্রেন্ডল টেইলর (জিম্বাবুয়ে), ফাফ ডু প্লেসিস ও লুঙ্গি এনগিদি (দক্ষিণ আফ্রিকা), মিচেল ম্যাকলেনেঘান (নিউজিল্যান্ড) ও আন্দ্রে টাই (অস্ট্রেলিয়া) বিশ্ব একাদশের হয়ে খেলতে পারেন।

এশিয়া একাদশ স্কোয়াড (সম্ভাব্য): বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশভ পন্ত, কুলদীপ যাদভ, মোহাম্মাদ শামী, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, মুস্তাফিজু রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস।

বিশ্ব একাদশ স্কোয়াড (সম্ভাব্য): কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, শেল্ডন কটরেল, ক্রিস গেইল, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস, ব্রেন্ডল টেইলর, ফাফ ডু প্লেসিস, লুঙ্গি এনগিদি, মিচেল ম্যাকলেনেঘান ও আন্দ্রে টাই। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv