২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডাবল সেঞ্চুরি ছেলেকে উৎসর্গ করলেন মুশফিক

- সংগৃহীত

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি নিজের ছেলে শাহরোজ মায়ানকে উৎসর্গ করেছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সোমবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকান এ ডানহাতি ব্যাটসম্যান।  মুশফিকুর রহিম ২০৩ রানে অপরাজিত থাকেন। ৩১৮ বলে খেলা তারইনিংসটি ছিল ২৮টি চারে সাজানো।

এর আগে ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রান করে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। ২০১৮ সালে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ২১৯ করার পর ২০২০ সালে এসেও জিম্বাবুয়ের বিপক্ষে একই ভেন্যুতে ২০৩ রান করলেন তিনি।

সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘এই ডাবল সেঞ্চুরি আমার ছেলেকে উৎসর্গ করলাম।’

ডাবল সেঞ্চুরি করার পর ভিন্নধর্মী উদযাপন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার ছেলে ড্রাগনকে ভালোবাসে। সে এই উদযাপন পছন্দ করে। এজন্যই এভাবে উদযাপন করেছি।’

২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করার পর মাঝে ১০টি টেস্ট খেলেন তিনি। তবে একটিতেও সেঞ্চুরি নেই তার। এই সেঞ্চুরিতে চাপ কমেছে। কিন্তু এটা অস্বীকার করেন ৩২ বছর বয়সী মুশফিক।

‘আমার ওপর কোনো চাপ নেই। এর আগের ইনিংসে আমি ৭৪ রান করেছি। সুতরাং চাপ মুক্ত বা এ ধরনের কোনোকিছুর প্রশ্নই আসে না। যতটুকু সম্ভব আমি দলে অবদান রাখার চেষ্টা করি,’ বলেন মুশফিক।

মুশফিকের মতে, ঢাকা টেস্টের উইকেটে ব্যাটিং করা সহজ। আগের দুই ডাবল সেঞ্চুরির চাইতে এই ইনিংসে খেলার সময় তিনি বেশি কমফরটেবল ছিলেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement