০৪ এপ্রিল ২০২০

‘মাশরাফিকে ফিরে পাওয়াটা দারুণ ব্যাপার’

মাশরাফি বিন মর্তুজা - ফাইল ছবি

বিশ্বকাপের পর আচমকা ইঞ্জুরিতে পড়েন তিনি। তাকে ছাড়াই সে সময় শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। তারপর থেকে টেস্ট ও টি-টোয়েন্টি নিয়ে জাতীয় দল ব্যস্ত থাকায় দলের সাথে আর খেলা হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

তাকে দীর্ঘ দিন দলে না দেখায় টাইগার ভক্তরাও যেন খেলা দেখে তৃপ্তি পাচ্ছিলেন না। অপেক্ষার যেন আর তর সই ছিল না। তাই তো রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাশরাফিকে দেখে উল্লাসে ফেটে পড়েন দর্শকরা। জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন তিনি। সফরকারীদের বিপক্ষে ১৫ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছে সেখানে আছেন মাশরাফি। সে সংবাদে শুধু দর্শক নয় খোঁদ নির্বাচকরাও উচ্ছ্বসিত।

ওয়ানডে ক্রিকেটে দেশের সবচেয়ে জনপ্রিয় অধিনায়কের ফেরা নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘মাশরাফিকে ফিরে পাওয়াটা দারুণ ব্যাপার। তার অভিজ্ঞতা ও নেতৃত্ব আমাদের ওয়ানডে দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।’

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলে দেখা যাবে তাকে। ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তিনি। সেটা নিঃসন্দেহে ভক্তদের জন্য বড় সুখবর। তবে এই সুখবরের পেছনে দুঃসংবাদও অপেক্ষা করছে দর্শকদের জন্য। নির্বাচক ও বোর্ড সভাপতি যে ইঙ্গিত দিয়েছেন, তাতে অধিনায়ক হিসেবে ওয়ানডে দলে মাশরাফিকে এবারই শেষবারের মতো দেখার সম্ভাবনা রয়েছে।

বিশ্বকাপের পর খেলেছেন বিপিএল। এরপর লম্বা বিরতি। খেলার বাইরে অনেক দিন ধরেই। ফিটনেস নিয়ে কাজ শুরু করেছেন ইতোমধ্যে। দুদিন হলো বোলিংও করছেন। ওটিস গিবসনের তত্ত্বাবধানে ইনডোরের নেটে ৬ ওভার বোলিং করলেন রোববার।

ম্যাশের সাথে দীর্ঘ দিন দলের বাইরে থাকা পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনও ফিরছেন। প্রধান নির্বাচক বলেন, ‘দলে ভারসাম্য আনতে সাইফউদ্দিনের থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।’

এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দলেও আনা হয়েছে ব্যাপক পরিবর্তন। মিরপুর টেস্টে ৭১ রান করা নাজমুল হোসেন শান্তকে রাখা হয়েছে। প্রথমবারের মতো বাংলাদেশ ওয়ানডে দলে জায়গা হয়েছে আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈমেরও। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করার দরুণ জাতীয় দলে সুযোগ পেলেন শান্ত। সংক্ষিপ্ত সংস্করণে দীর্ঘ পরিকল্পণার অংশ হিসেবে নাঈম ও আফিফকে দলে রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)