১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সেঞ্চুরির পর নাঈমের শিকার এরভিন

সেঞ্চুরির পর এভরিন। - ছবি : এএফপি

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ এরভিন শতরাত তুলে নাঈম হাসানের শিকার হয়েছেন। নাঈমের এটি আরেকটি বড় সফলতা।

শনিবার ঢাকার এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সফরকারীরা।

জিম্বাবুয়ে শিবিরে সকালে আঘাত হেনেছিলেন আবু জায়েদ। সাজঘরে ফিরেন কেভিন কাসুজা। এরপর লম্বা সময় পার হয়ে গেলেও প্রথম সেশনে কোনো উইকেটের দেখা পায়নি বাংলাদেশ। অবশেষে দ্বিতীয় সেশনে ব্রেক-থ্রু এনে দিয়েছিলেন নাঈম হাসান। সাজঘরে ফেরান প্রিন্স মাসভাউরিকে (৬৪)। এরপর তিনি ব্রান্ডেন টেইলরকে (১০) বিদায় করে বাংলাদেশকে খেলায় ফেরার ব্যবস্থা করে দিয়েছিলেন। কিন্তু সিকান্দার রাজা আর ক্রেইগ এরভিন শক্ত জুটি গড়ে তুলেছিলেন।

এই জুটিও ভেঙে দিয়েছেন নাঈম। সিকান্দারকেও (১৮) ফিরিয়ে দিয়েছেন তিনি।

এরপর আবারো সফল হন আবু জায়েদ। তিমিসেন মারুমাকে ৭ রানেই প্যাভেলিয়নে ফেরান তিনি।

নাঈমের চতুর্থ সফলতা আসে এ ইনিংসে জিম্বাবুয়ের সবচেয়ে বড় স্কোর করা ক্রেইগ এরভিন। এরভিন করেছেন ১০৭ রান। তিনি এ রান করেছেন ২২৭ বল মোকাবিলা করে। এর মাঝে আছে আছে ১৩টি চারের মার।

দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৯০ ওভারে ২২৮ রান। হারিয়েছে ৬টি উইকেট।


আরো সংবাদ



premium cement
প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি আড়াইহাজারে ব্যাটারি কারখানায় আগুন

সকল