২৬ সেপ্টেম্বর ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

-

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। টানা ছয়টি ম্যাচে পরাজিত হওয়া বাংলাদেশের সামনে এবার ঘুরে দাঁড়ানোর আশা।

শনিবার সকাল ৯টায় থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, তারা জয়ের জন্য উন্মুখ হয়ে রয়েছেন। তবে জয় অনেক গুরুত্বপূর্ণ হলেও তার কাছে টেস্ট সংস্কৃতির বিকাশ আরো গুরুত্বপূর্ণ।

‘কোচ হিসেবে এই টেস্ট নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। কারণ আমরা ৪-৫ দিন একসাথে ছিলাম। আমি এমন কোনো টেস্ট দেখিনি কোথাও যাওয়ার পর দিনই অনুশীল করে টেস্ট খেলতে নেমে গেলাম।’

সম্প্রতি পাকিস্তানের সাথে রাওয়াপিন্ডিতে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারা ম্যাচটিতে বাংলাদেশ দল মাত্র একদিন আগে সেখানে পৌঁছেছিল।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, তারা জয়ের জন্যেই মাঠে নামবেন। আগামিকাল (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে চারটি ম্যাচে নেতৃত্ব দিতে যাচ্ছেন মুমিনুল। কিন্তু এরই মধ্যে তার নেতৃত্ব নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘আমরা যখন খেলি তখন জয়ের জন্যেই খেলি প্রতিপক্ষ জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আর যদি চাপের কথা বলতে হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।’

বাংলাদেশ স্কোয়াড :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।


আরো সংবাদ

নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক গণধর্ষণের ঘটনায় জামায়াতের নিন্দা হকার্স ইউনিয়ন সভাপতির উপর হামলাকারিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি জামায়াতের শোক শেখ হাসিনা গরিবের মুখে হাসি ফুটিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী নোয়াখালীতে আকিজ মটরসের ডিলার শোরুম উদ্বোধন মৃত্যুর পর আত্মীয়রা আসেনি, হিন্দু যুবকের মুখাগ্নি করল মুসলিম নারী নীলা হত্যা মামলা : প্রধান আসামি মিজান ৭ দিনের রিমান্ডে ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস বছরে করোনা ভ্যাকসিনের ১০০ কোটি ডোজ তৈরি করবে চীন

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৯১৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১০২৬২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৮১৭৮)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৮০২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৪৬২)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৭০৪১)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৬৫২৮)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫৭০৪)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫১৪৫)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৭১৪)