২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

-

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। টানা ছয়টি ম্যাচে পরাজিত হওয়া বাংলাদেশের সামনে এবার ঘুরে দাঁড়ানোর আশা।

শনিবার সকাল ৯টায় থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, তারা জয়ের জন্য উন্মুখ হয়ে রয়েছেন। তবে জয় অনেক গুরুত্বপূর্ণ হলেও তার কাছে টেস্ট সংস্কৃতির বিকাশ আরো গুরুত্বপূর্ণ।

‘কোচ হিসেবে এই টেস্ট নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। কারণ আমরা ৪-৫ দিন একসাথে ছিলাম। আমি এমন কোনো টেস্ট দেখিনি কোথাও যাওয়ার পর দিনই অনুশীল করে টেস্ট খেলতে নেমে গেলাম।’

সম্প্রতি পাকিস্তানের সাথে রাওয়াপিন্ডিতে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারা ম্যাচটিতে বাংলাদেশ দল মাত্র একদিন আগে সেখানে পৌঁছেছিল।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, তারা জয়ের জন্যেই মাঠে নামবেন। আগামিকাল (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে চারটি ম্যাচে নেতৃত্ব দিতে যাচ্ছেন মুমিনুল। কিন্তু এরই মধ্যে তার নেতৃত্ব নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘আমরা যখন খেলি তখন জয়ের জন্যেই খেলি প্রতিপক্ষ জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আর যদি চাপের কথা বলতে হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।’

বাংলাদেশ স্কোয়াড :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।



আরো সংবাদ


দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্তকারীদের সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর সংঘর্ষের মধ্যেই চলছে ইসলামাবাদ অভিমুখে টিএলপির পদযাত্রা প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট, কলেজ শিক্ষক কারাগারে সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব দিচ্ছে আওয়ামী লীগ-ছাত্রলীগ : মির্জা ফখরুল ই-কমার্স নারী ক্ষমতায়নে ভূমিকা রাখছে : পররাষ্ট্রমন্ত্রী উত্তর কোরিয়ার প্রতি যে আহ্বান জানালো যুক্তরাষ্ট্র মেডিয়েশন প্রক্রিয়া মামলাজট নিরসনে অনন্য ভূমিকা রাখতে পারে : প্রধান বিচারপতি দিবালোকে প্রবাসীর ঘরের তালা ভেঙে ৫ লাখ টাকা লুট বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি যেসব কারণে উত্তেজনা ছড়াতে পারে ইয়েমেনের প্রধান রাজনৈতিক দলের নেতাকে গুলি করে হত্যা বাংলাদেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে : ড. খন্দকার মোশাররফ

সকল

বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৪৫)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭০)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৪)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭২)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)