০৬ মে ২০২১
`

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

-

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। টানা ছয়টি ম্যাচে পরাজিত হওয়া বাংলাদেশের সামনে এবার ঘুরে দাঁড়ানোর আশা।

শনিবার সকাল ৯টায় থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, তারা জয়ের জন্য উন্মুখ হয়ে রয়েছেন। তবে জয় অনেক গুরুত্বপূর্ণ হলেও তার কাছে টেস্ট সংস্কৃতির বিকাশ আরো গুরুত্বপূর্ণ।

‘কোচ হিসেবে এই টেস্ট নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। কারণ আমরা ৪-৫ দিন একসাথে ছিলাম। আমি এমন কোনো টেস্ট দেখিনি কোথাও যাওয়ার পর দিনই অনুশীল করে টেস্ট খেলতে নেমে গেলাম।’

সম্প্রতি পাকিস্তানের সাথে রাওয়াপিন্ডিতে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারা ম্যাচটিতে বাংলাদেশ দল মাত্র একদিন আগে সেখানে পৌঁছেছিল।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, তারা জয়ের জন্যেই মাঠে নামবেন। আগামিকাল (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে চারটি ম্যাচে নেতৃত্ব দিতে যাচ্ছেন মুমিনুল। কিন্তু এরই মধ্যে তার নেতৃত্ব নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘আমরা যখন খেলি তখন জয়ের জন্যেই খেলি প্রতিপক্ষ জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আর যদি চাপের কথা বলতে হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।’

বাংলাদেশ স্কোয়াড :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।



আরো সংবাদ


সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর ইসরাইলের আয়ু খুব শিগগিরই ফুরিয়ে যাবে : সাইয়্যেদ নাসরুল্লাহ ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত অনিয়ন্ত্রিত গতিতে ভূপৃষ্ঠে আছড়ে পড়তে পারে চীনের বৃহত্তম রকেট ইফতারের উপহার অ্যাম্বুল্যান্স, সেবা পাচ্ছে হিন্দুরাও

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)