০৯ এপ্রিল ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

-

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। টানা ছয়টি ম্যাচে পরাজিত হওয়া বাংলাদেশের সামনে এবার ঘুরে দাঁড়ানোর আশা।

শনিবার সকাল ৯টায় থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, তারা জয়ের জন্য উন্মুখ হয়ে রয়েছেন। তবে জয় অনেক গুরুত্বপূর্ণ হলেও তার কাছে টেস্ট সংস্কৃতির বিকাশ আরো গুরুত্বপূর্ণ।

‘কোচ হিসেবে এই টেস্ট নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। কারণ আমরা ৪-৫ দিন একসাথে ছিলাম। আমি এমন কোনো টেস্ট দেখিনি কোথাও যাওয়ার পর দিনই অনুশীল করে টেস্ট খেলতে নেমে গেলাম।’

সম্প্রতি পাকিস্তানের সাথে রাওয়াপিন্ডিতে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারা ম্যাচটিতে বাংলাদেশ দল মাত্র একদিন আগে সেখানে পৌঁছেছিল।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, তারা জয়ের জন্যেই মাঠে নামবেন। আগামিকাল (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে চারটি ম্যাচে নেতৃত্ব দিতে যাচ্ছেন মুমিনুল। কিন্তু এরই মধ্যে তার নেতৃত্ব নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘আমরা যখন খেলি তখন জয়ের জন্যেই খেলি প্রতিপক্ষ জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আর যদি চাপের কথা বলতে হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।’

বাংলাদেশ স্কোয়াড :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।


আরো সংবাদ

মৃত ব্যক্তির শরীরে মেলেনি করোনা, হাসপাতাল লকডাউন প্রত্যাহার পটুয়াখালীতে করোনায় অক্রান্ত হয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু দরিদ্রদের কার্ড দিয়ে চাল নিতেন ইউপি সদস্য, উপজেলায় অভিযোগ বাড়ছে সংক্রমণ, ঢাকা ও নারায়ণগঞ্জে চরম আতঙ্ক টাঙ্গাইলে নতুন ৪২ জনের নমুনা সংগ্রহ, গ্রাম লকডাউন ‘সাহস ও বিশ্বাস’ দিয়ে করোনাকে পরাজিত করল ১০৩ বছরের বৃদ্ধা সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে প্রতিবন্ধী তরুণের মৃত্যু টাকার প্রবাহ বাড়াতে সিআরআর হার কমানো হলো ১ ভাগ সাঁথিয়ায় করোনা উপসর্গে নিয়ে নারীর মৃত্যু ঘরে ঢুকে ষাটোর্ধ্ব ভিক্ষুককে ধর্ষণের অভিযোগ করোনাভাইরাস: ব্যাংক কি ভাইরাস সংক্রমণের নতুন ‘হটস্পট’ হচ্ছে?

সকল