১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

-

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শনিবার থেকে শুরু হতে যাচ্ছে। টানা ছয়টি ম্যাচে পরাজিত হওয়া বাংলাদেশের সামনে এবার ঘুরে দাঁড়ানোর আশা।

শনিবার সকাল ৯টায় থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ম্যাচপূর্ব এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, তারা জয়ের জন্য উন্মুখ হয়ে রয়েছেন। তবে জয় অনেক গুরুত্বপূর্ণ হলেও তার কাছে টেস্ট সংস্কৃতির বিকাশ আরো গুরুত্বপূর্ণ।

‘কোচ হিসেবে এই টেস্ট নিয়ে আমি অনেক আত্মবিশ্বাসী। কারণ আমরা ৪-৫ দিন একসাথে ছিলাম। আমি এমন কোনো টেস্ট দেখিনি কোথাও যাওয়ার পর দিনই অনুশীল করে টেস্ট খেলতে নেমে গেলাম।’

সম্প্রতি পাকিস্তানের সাথে রাওয়াপিন্ডিতে একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারা ম্যাচটিতে বাংলাদেশ দল মাত্র একদিন আগে সেখানে পৌঁছেছিল।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, তারা জয়ের জন্যেই মাঠে নামবেন। আগামিকাল (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে চারটি ম্যাচে নেতৃত্ব দিতে যাচ্ছেন মুমিনুল। কিন্তু এরই মধ্যে তার নেতৃত্ব নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘আমরা যখন খেলি তখন জয়ের জন্যেই খেলি প্রতিপক্ষ জিম্বাবুয়ে হোক বা অস্ট্রেলিয়া। আর যদি চাপের কথা বলতে হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।’

বাংলাদেশ স্কোয়াড :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।


আরো সংবাদ



premium cement
রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১

সকল