২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের মেয়েদের

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের মেয়েদের - ছবি : সংগৃহীত

বোলারদের দাপটে অস্ট্রেলিয়ার ঘরের মাঠে তাদের হারিয়েই টি২০ বিশ্বকাপ যাত্রা শুরু করে দিল ভারতের মেয়েরা।

শুক্রবার সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মেগ ল্যানিং। প্রথমে ব্যাট করে শুরুটা ভালো করলেও সেই লড়াই বেশিক্ষণ ধরে রাখতে পারেননি ভারতের দুই ওপেনার শাফালি ভর্মা ও স্মৃতি মন্ধনা। ১১ বলে ১০ রান করে আউট হন স্মৃতি। শাফালি ২৯ বলে ৫টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ২৯ রান করেন। তিন নম্বরে নেমে জেমিমা রডরিগেড ২৬ রান করেন। মাত্র ২ রান করে ফিরে যান ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর।

এর পর ভারতের রানকে কিছুটা এগিয়ে নিয়ে যান দীপ্তি শর্মা। ৪৬ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৯ রানে অপরাজিত থাকেন ভেদা কৃষ্ণামূর্তি। ২০ ওভারে ভারত থামে ১৩২-৪-এ।

অস্ট্রেলিয়ার রয়ে জোনা উইকেট নেন জেস জোনাসেন। ১টি করে উইকেট নেন এলিস পেরি ও ডেলিসা কিমিনিস।

১৩৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভালোই করে দিয়েছিলেন ওপেনার অ্যালিসা হিলি। পুনম যাদবের বলে তাকেই ক্যাচ তুলে দিয়ে আউট হওয়ার আগে ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু আর কেউ দাঁড়াতে পারেননি। পাঁচ নম্বরে নেমে অ্যাশলে গার্ডনার ৩৪ রান করে কিছুটা ভরসা দিয়েছিলেন। বাকি আর কেউ ডবল ফিগারে পৌঁছতেই পারেননি ভারতীয় বোলিংয়ের দাপটে।

এই রানে পৌঁছনো খুব কঠিন ছিল না অস্ট্রেলিয়ার পক্ষে। তবে বাজিমাত করে গেলেন ভারতের বোলাররা। বড় পার্টনারশিপ তৈরি করতে দেননি অস্ট্রেলিয়াকে তারা।

ভারতের হয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন পুনম যাদব। ৩ উইকেট নেন শিখা পান্ডে ও ১ উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল