২৪ নভেম্বর ২০২০

পাকিস্তানের নাগরিকত্ব চেয়েছেন সামি

ড্যারেন সামি - ছবি : সংগৃহীত

পাকিস্তানে গিয়ে খেলতে যখন ভয় পাচ্ছেন অনেক ক্রিকেটার সেখানে দেশটির নাগরিকত্বই চেয়ে বসেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ড্যারেন সামি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলা এ অলরাউন্ডার পাকিস্তানের প্রেসিডেন্টের কাছে সম্মানসূচক নাগরিকত্বের আবেদন করেছেন বলে বুধবার জানিয়েছেন জালমির স্বত্বাধিকারী জাভেদ আফ্রিদি।

করাচিতে পিএসএলের পঞ্চম আসরের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময় জাভেদ আফ্রিদি এ তথ্য জানান। তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটকে পাকিস্তানে আনতে সামি বিশেষ ভূমিকা পালন করেছেন।

এ সময় তিনি জানান, সামির নাগরিকত্বের আবেদন বর্তমানে প্রেসিডেন্টের দফতরে আছে। আমরা চাই পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান এ ব্যাপারে ভূমিকা রাখুক।

বৃহস্পতিবার উদ্বোধনী ম্যাচে করাচি কিংসের সাথে জালমির মুখোমুখি হওয়ার আগে সেন্ট লুসিয়ানার এ ক্রিকেটারের মুখে খুশির ছাপ ছিল। তার এ খুশি আন্তর্জাতিক ক্রিকেটকে পাকিস্তানে নিয়ে আনার প্রচেষ্টা কাজে লাগার কারণে।

তিনি বলেন, এটা ভালো যে আমার প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়া হচ্ছে, কিন্তু এদেশের মানুষের কাছ থেকে আমি যে ভালোবাসা ও স্নেহ পেয়েছি তা-ই সব।

‘আমার জন্য ভালোবাসা হৃদয়ে। এটা একটা অনুভূতির বিষয়। আমার পাসপোর্ট থাকুক বা নাই থাকুক এদেশের প্রতি আমার ভালোবাসা সব সময়ই থাকবে’, বলেন সামি।

পাকিস্তান সুপার লিগের পঞ্চম এ আসরে ৩৬ বছরের সামি অপেক্ষায় আছেন নিজের অলরাউন্ডার পারফর‌ম্যান্স তুলে ধরার।

সূত্র : পাকিস্তানক্রিকেট ডটকম ডট পিকে।


আরো সংবাদ