০৭ জুন ২০২০

৫ রানেই জিম্বাবুয়ের ৩ উইকেট তুলে নিলেন শাহাদাত

জিম্বাবুয়ের বিরুদ্ধে একমাত্র টেস্টের আগে প্রস্তুতি ম্যাচে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন অফ স্পিনার শাহাদাত হোসেন। বিসিবি একাদশের হয়ে এ খেলোয়াড় মাত্র ৫ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন ৩টি উইকেট।

প্রস্তুতির শুরুটা ভালোই হয়েছিল সফরকারীদের। বিকেএসপিতে প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি জিম্বাবুয়ে। বিসিবি একাদশের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে ভালোই রান তুলছিলেন জিম্বাবুয়ের দুই ওপেনার। কিন্তু উদ্বোধনী জুটির ভাঙন বিসিবি একাদশকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিয়েছে।

প্রথম সেশনে বিনা উইকেটে ৯৫ রান তুলেছিল জিম্বাবুয়ে। মুকিদুল-শরিফুল-সুমন খানের বোলিং আক্রমণ শুরুতে দাগ কাটতে পারেনি জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপে। প্রিন্স মাসভরে প্রথম সেশনে অপরাজিত ছিলেন ৪০ রানে। তার সঙ্গী কেভিন কাসুভাও ৫০ পেরিয়ে গেছেন প্রথম সেশনে। বিরতির পরই ৪৫ রানে মাসভরেকে ফিরিয়েছেন অধিনায়ক আল-আমিন জুনিয়র। ১০৫ রানে ভেঙেছে প্রথম জুটি। অন্য প্রান্তে মাঠ ছেড়েছিলেন কাসুভাও। ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন এই ওপেনার।

এরপরই বিসিবি একাদশ ম্যাচে ফিরেছে। আক্রমণে এসেই শাহাদাত সরিয়ে দিয়েছেন ক্রেইগ আরভিনকে (১০)। ৪ রানের মধ্যে ব্রায়ান মুদজিঙ্গানায়ামাকে ড্রেসিংরুমে পাঠিয়েছেন তার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী সতীর্থ শরিফুল ইসলাম। ১২৯ রানে ৩ উইকেট হারানো জিম্বাবুয়ে এরপরও ম্যাচে ফেরার চেষ্টা করছিল। কিন্তু ৩ বলের মধ্যে চাকাভা ও মুতুমবোজিকে এলবিডব্লিউ করে দিয়েছেন শাহাদাত। প্রথম ৬ ওভারে মাত্র ৫ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন শাহাদত। ২৫ রানে ১ উইকেট শরিফুলের। ১৮ রানে ১ উইকেট তামিমের।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেট ২১৬ (৭২ ওভার)।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv