১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানি ক্রিকেটারের ১৭ মাসের কারাদণ্ড

নাসির জামশেদ - ছবি : সংগৃহীত

ক্রিকেটে আবারো ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। আবারো অভিযুক্ত পাকিস্তানি ক্রিকেটার। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদকে ১৭ মাস জেলে কাটাতে হবে। তার অপরাধ স্পট ফিক্সিংয়ে সতীর্থ ক্রিকেটারকে ঘুষ দিয়েছিলেন। ৩৩ বছর বয়সী এ তারকা ক্রিকেটারকে পাকিস্তানী বংশোদ্ভূত ব্রিটিশ ইউসুফ আনোয়ার ও মুহাম্মদ ইজাজের সাথে গ্রেফতার করা হয়েছিল। প্রথমে নিজের কীর্তির কথা স্বীকার করেননি তিনি।

দু’বছর আগে পাকিস্তান সুপার লিগ চলাকালীন দুবাইয়ে পেশওয়ার জালমি ও ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে সতীর্থদের পারফরম্যান্স ড্রপ করার কথা বলেছিলেন। তবে গত বছর ডিসেম্বরে জামশেদ ম্যানচেস্টারের কোর্টে নিজের দোষের কথা স্বীকার করেন।

ন্যাশানাল ক্রাইম এজেন্সির তদন্তের মুখে জানিয়ে দেন খারাপ পারফরম্যান্সের বিনিময়ে সতীর্থদের অর্থের প্রলোভন দেখিয়েছিলেন তিনি। ২০১৮ সালের আগস্টেই জামশেদকে ১০ বছরের জন্য নির্বাসনে পাঠানো হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

এবার সেই শাস্তির তালিকায় ১৭ মাসের হাজতবাসের শাস্তিও জুটল। তার কুকর্মের দুই সতীর্থ আনোয়ার ও ইজাজের ক্ষেত্রে যথাক্রমে ৪০ ও ৩০ মাসের জেলবাস নির্দেশ মিলেছিল। ম্যানচেস্টারের ক্রাউন কোর্টের পক্ষ থেকে জামশেদকে ১৭ মাসের জেলের নির্দেশ দেয়া হয়েছে।

দেশের হয়ে নাসির জামশেদ ২টি টেস্ট, ৪৮টি ওডিআই ও ১৮টি টি-২০ ম্যাচ খেলেছে। ওডিআইয়ে ৮টি ও টি-২০টি ২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল